thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ডিএসইতে লেনদেন কমেছে ২৯ শতাংশ

২০১৭ জানুয়ারি ১৯ ১৮:০৭:০০
ডিএসইতে লেনদেন কমেছে ২৯ শতাংশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) প্রায় ২৯ শতাংশ আর্থিক লেনদেন কমেছে। বুধবারের তুলনায় এ লেনদেন কমেছে। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইতে ১ হাজার ৪০৮ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ বুধবার ছিল ১ হাজার ৯৮৯ কোটি ৩৩ লাখ টাকা। এ হিসেবে লেনদেন কমেছে ৫৮০ কোটি ৫৯ লাখ টাকার বা ২৯.১৯ শতাংশ। বৃহস্পতিবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ০.৫৭ পয়েন্ট বেড়ে ৫৫৩৪.০৭ পয়েন্টে দাঁড়িয়েছে। যা আগের দিন ৪১.৯৮ পয়েন্ট কমেছিল।

ডিএসইতে ৩২৮টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ৯৩টি বা ২৮ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। আর ২০৫টি বা ৬৩ শতাংশ কোম্পানির দর কমেছে এবং ৩০টি বা ৯ শতাংশ কোম্পানির দর অপরিবর্তিত রয়েছে।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো’র শেয়ার। এদিন কোম্পানির ৫৬ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা ইফাদ অটোসের ৫২ কোটি ২৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৪৪ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বারাকা পাওয়ার। লেনদেনে এরপর রয়েছে- আরএকে সিরামিকস, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, সিটি ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, একমি ল্যাবরেটরিজ, ন্যাশনাল ব্যাংক ও ন্যাশনাল পলিমার।

বৃহস্পতিবার অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স সূচক ৬.৯৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০২৮১.১৩ পয়েন্টে। এদিন সিএসইতে ৮৪ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। সিএসইতে লেনদেন হওয়া ২৬৬টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ৭৬টি’র, কমেছে ১৭০টি’র এবং অপরিবর্তিত রয়েছে ২০টি’র।

(দ্য রিপোর্ট/আরএ/এপি/জানুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর