thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

এক সার্জেন্টের সততার গল্প

২০১৭ জানুয়ারি ১৯ ১৮:২৪:২১
এক সার্জেন্টের সততার গল্প

দ্য রিপোর্ট প্রতিবেদক : সার্জেন্ট হান্নান তালুকদার তার সততা আর মহত্বের মাধ্যমে জনগণের কাছে বাংলাদেশ পুলিশ বাহিনীর গ্রহণযোগ্যতা ও আস্থা বৃদ্ধি করেছেন। রাস্তায় কুড়িয়ে পাওয়া মানিব্যাগটি ফেরত দিয়ে বৃহস্পতিবার তিনি একটি বিরল দৃষ্টান্ত স্থাপন করেন।

মিন্টু রোডে অফিসার্স ক্লাব ক্রসিং-এ ট্রাফিক দক্ষিণের দায়িত্বরত সার্জেন্ট হান্নান তালুকদার ১০ হাজার টাকা, এটিএম কার্ড ও ড্রাইভিং লাইসেন্সসহ একটি মানিব্যাগ রাস্তায় কুড়িয়ে পান। মানিব্যাগের মালিকের নাম- মো. কামরুল ইসলাম যিনি একজন যুগ্ম-সচিবের গাড়িচালক।

সার্জেন্ট হান্নান তালুকদার দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, তিনি মানিব্যাগটিতে মালিকের ঠিকানা খুঁজে মালিকের কোন ঠিকানা পাননি। তবে মানিব্যাগের মধ্যে একটি মোবাইল নম্বর পান। তিনি ঐ মোবাইল নম্বরে ফোন করেন। ফোন ধরেন নৌপরিবহন মন্ত্রীর ব্যক্তিগত সহকারী যুগ্ম-সচিব মো. তারেকুল ইসলামের স্ত্রী। তার মাধ্যমে রাস্তায় পাওয়া মানিব্যাগের মালিকের ঠিকানা পাওয়া যায়।

পরবর্তীতে কামরুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি সার্জেন্ট হান্নান তালুকদারের কাছে আসেন। কামরুল ইসলাম যে সত্যিকারের মালিক সনাক্ত করে মানিব্যাগ ফেরত দেন। মানিব্যাগটির মধ্যে সবকিছু সঠিকভাবে ফেরত পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করতে গিয়ে মো. কামরুল ইসলাম চোখের পানি ধরে রাখতে পারেনি।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/জানুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর