thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

লড়াই করেও সিরিজ ধরে রাখতে পারল না ইংল্যান্ড

২০১৭ জানুয়ারি ১৯ ২৩:০৯:০৮
লড়াই করেও সিরিজ ধরে রাখতে পারল না ইংল্যান্ড

দ্য রিপোর্ট ডেস্ক : লড়াইটা বেশ জমেই গিয়েছিল ভারত-ইংল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে। তবে, শেষ পর্যন্ত তার ফল তুলে নিয়েছে স্বাগতিক ভারত। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে সফরকারীরা হেরেছে মাত্র ১৫ রানে। সেই সুবাদে ২-০ তে সিরিজও হাত ছাড়া হয়েছে ইংলিশদের।

এদিন ৩৮২ রানের বিশাল রানের পাহাড় টপকাতে গিয়ে ৪ উইকেট হাতে রেখেই হোঁচট খেয়েছে সফরকারীরা। ৮ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৩৬৬ তুলতে সক্ষম হয়েছে তারা। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন অধিনায়ক মরগান। শেষ দিকে তার ব্যাটিংয়ে টিকে থাকা শুধুমাত্র রানের ব্যবধানই কমিয়েছে। যদিও দ্রুত রানের তাড়ায় ফিরে যেতে হয় ৪৯তম ওভারেই। রান আউট হয়ে তিনি ফেরেন সর্বোচ্চ ১০২ রানে। এছাড়া ওপেনার জেসন রয় করেন ৮২ রান আর মঈন আলি করেছেন ৫৫ রান।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। আর দুটি উইকেট নিয়েছেন যাসপ্রিত বুমরাহ।

এর আগে, টসে হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে শুরুটা সুবিধের করতে পারেনি স্বাগতিক ভারত। এমনকি প্রথম ম্যাচের ম্যাচ জেতানো সেঞ্চুরিয়ান অধিনায়ক কোহলি সাজঘরের পথ ধরেছিলেন মাত্র ৮ রানে। তবে, চার নম্বরে ব্যাট করেত নেমে সদ্য অধিনায়কত্ব ছাড়া ধোনিকে সঙ্গী করেন যুবরাজ। দু’জন মিলে ভারতকে তুলে নিয়ে যান বিশাল রানের পাহাড়ে। তাদের দু’জনের সেঞ্চুরি সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ইংলিশদের বিপক্ষে ৩৮১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ভারত।

দলের পক্ষে সর্বোচ্চ ১৫০ রান করেছেন যুবরাজ। ক্যানসারকে হারিয়ে স্বাভাবিক জীবনে ফিরে দীর্ঘ ছয় বছর পর এদিন সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। ১২৭ বলে ক্যারিয়ার সেরা স্কোরের পাশাপাশি ইংলিশদের বিপক্ষে এদিন ভারতীয়দের পক্ষে রেকর্ড রান করেছেন যুবরাজ। যেখানে ছিল ২১টি চার ও ৩ ছক্কার মার। এই সুবাদে এদিনের ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন যুবরাজ। এছাড়া ১৩৪ রান এসেছে সদ্য অধিনায়কত্ব ছাড়া মহেন্দ্র সিং ধোনি।

ইংলিশদের পক্ষে ৪টি উইকেট নিয়েছেন ক্রিস ওকস।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/জানুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর