thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

অ্যানোয়েতায় ১০ বছর পর বার্সার জয়

২০১৭ জানুয়ারি ২০ ১০:৩৩:১৩
অ্যানোয়েতায় ১০ বছর পর বার্সার জয়

দ্য রিপোর্ট ডেস্ক : অবশেষে রিয়াল সোসিয়েদাদের মাঠ অ্যানোয়েতায় জয়ের দেখা পেলো কাতালা ক্লাব বার্সেলোনা। কোপ দেল রের কোর্য়াটার ফাইনালের ম্যাচে প্রথম লেগে ব্রাজিলিয়ান তারকা নেইমারের একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে লুইস এনরিকের শিষ্যরা।

বৃহস্পতিবার রাতে রিয়াল সোসিয়েদাদের মাঠ অ্যানোয়েতায় আতিথ্য নেয় বার্সেলোনা। আর ম্যাচটিতে নেইমারের গোলে ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। ফলে দীর্ঘ ১০ বছর পরে এই মাঠে জয়ের মুখ দেখলো ক্লাবটি। এর আগে এই মাঠে আটটি ম্যাচেই জয়হীন ছিল তারা। সর্বশেষ ২০০৭ সালে সাফল্য পেয়েছিল বার্সা। অ্যানোয়েতায় জয় খরা অবশেষে কাটাতে পারলো স্প্যানিশ ক্লাবটি।

তবে জয় পেলেও বার্সার কপালে চিন্তার ভাজ ফেলেছে আন্দ্রেস ইনিয়েস্তার ইনজুরি। পায়ে চোট পেলে দ্বিতীয়ার্ধের পর আর মাঠে নামেননি তিনি। তার চোট কতোট গুরুতর এ বিষয়ে এখনো কিছু জানায়নি ক্লাব কর্তৃপক্ষ।

এদিন ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত বার্সা। মেসি-নেইমারের দারুণ বোঝাপড়ায় এ্যানোয়েতায় ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যেতে পারতো দল। ব্রাজিলিয়ান তারকাকে কোনাকুনি বল বাড়িয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে মেসি ফিরতি পাসও পেয়েছিলেন, তবে বল ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে না পারলে সেবার হতাশই হতে হয়।

যদিও গোল পেতে খুব একটা দেরি হয়নি বার্সার। ম্যাচের ২১তম মিনিটে স্পটকিক থেকে দলকে এগিয়ে নেন নেইমার। তাকে স্প্যানিশ ডিফেন্ডার আরিৎস এলুসতোন্দো ডি-বক্সে ফাউল করলে স্পটকিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

শেষ অব্দি এটাই ম্যাচের জয়সূচক গোল হিসেবে রয়ে যায়। কোন দলই আর গোলের দেখা পায়নি। ফলে এই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সফরকারী বার্সা।

ফিরতি পর্বের ম্যাচে আগামী বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ন্যু ক্যাম্পে মুখোমুখি হবে এ দু’দল।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/জানুয়ারি ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর