thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চট্টগ্রামে শনিবার থেকে তিন দিনের ডিজিটাল মেলা

২০১৭ জানুয়ারি ২০ ১৮:৩০:৫৩
চট্টগ্রামে শনিবার থেকে তিন দিনের ডিজিটাল মেলা

চট্টগ্রাম অফিস : বন্দর নগরী চট্টগ্রামে শনিবার (২১ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপি বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী ও জেলা ব্রান্ডিং মেলা ২০১৭। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিসের আয়োজনে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম হকি মাঠে মেলাটি অনুষ্ঠিত হবে।

রুপকল্প ২০২১ বাস্তবায়ন এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্য প্রযুক্তির ব্যবহার ও নাগরিক সেবায় উদ্ভাবনী ধারণাগুলো জনগণের সামনে উপস্থানের লক্ষ্যে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে বলে জানান ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা।

তিনি জানান এবারের মেলায় সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের ১০০টি স্টল থাকছে। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে।

শনিবার মন্ত্রী পরিষদ সচিব মো. শফিউল আলম মেলার উদ্বোধন করবেন। বিশেষ অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটিআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।

বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহা. শফিকুল ইসলাম ও জেলা প্রশাসক সামসুল আরেফিন।

মেলার প্রথম দিন বিকেল তিনটায় থাকবে ‘সল্ভ এ থোন’ প্রতিযোগিতা, দ্বিতীয় দিন একই সময়ে থাকবে ‘জনপ্রশাসনে উদ্ভাবন সংস্কৃতি’ শীর্ষক অনুষ্ঠান।

মেলার শেষ দিন বিকেল সাড়ে তিনটায় পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান।

অনুষ্ঠানে ‘সল্ভ এ থোন’ প্রতিযোগিতায় প্রথম থেকে তৃতীয় স্থান অধিকারীদের এবং বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ উদ্ভাবনকারী ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হবে। মেলায় সমন্বয়ক হিসেবে আছেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দা সারোয়ার জাহান।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জানুয়ারি ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর