thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

নতুন ২০০ যুদ্ধাপরাধীর তালিকা প্রস্তুত : নৌমন্ত্রী

২০১৭ জানুয়ারি ২০ ১৯:০৮:২৭
নতুন ২০০ যুদ্ধাপরাধীর তালিকা প্রস্তুত : নৌমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : তদন্তের মাধ্যমে নতুন করে ২০০ যুদ্ধাপরাধীর তালিকা প্রস্তুত করা হয়েছে। শিগগিরই আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইবুনালে এই যুদ্ধাপরাধীর নাম জমা দেওয়া হবে বলে জানিয়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি।

শুক্রবার (২০ জানুয়ারি) শাহবাগে ‘শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ এবং ‘আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলন’ এর প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, যে সকল রাজনৈতিক দল এখনো পাকিস্তানিদের সঙ্গে আঁতাত করে (বিএনপি জামায়াত নেজামে পার্টি) তাদের বিরুদ্ধে একের পর এক কর্মসূচি দেওয়া হবে। সেই কর্মসূচির মধ্যে থাকবে মানববন্ধন, আলোচনা সভা, মতবিনিময়সহ নানান কর্মসূচি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিলো, তারাই আবার শেখ হাসিনাকে খুন করতে চায়। কিন্তু বাংলার মেহনতি মানুষরাই সেই খুনিদের বাংলার মাটিতে কবর রচনা করবে।

বিশেষ অতিথির বক্তব্যে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের সংগ্রাম চলবে। যারা সন্ত্রাসবাদী কাজ করেছে, জঙ্গিবাদী কাজ করেছে, বাংলার মাটিতে তাদের বিচারের মাধ্যমে আমরা আমাদের পবিত্র দায়িত্ব পালন করবো।

তিনি আরো বলেন, আজকে যেমন যুদ্ধাপরাধীর বিচার কাজ চলছে ঠিক এমনি যারা যুদ্ধাপরাদীদের রক্ষা করেছে তাদের বিচার হবে।

প্রতিষ্ঠাবার্ষীকিতে আলোচনা সভার পর বিএনপি জামায়াতের অবরোধের সময় নিহত-আহত ব্যক্তিদের নিয়ে একটি প্রামাণ্যচিত্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

প্রতিষ্ঠাতাবার্ষীকিতে আরো উপস্থিত ছিলেন বীরবিক্রম মাহবুব আলম ও বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/জানুয়ারি ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর