thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সূচকে ধীর গতি

২০১৪ ফেব্রুয়ারি ২০ ১১:৫২:৪০
সূচকে ধীর গতি

দ্য রিপোর্ট প্রতিবেদক: আগের দিনের ধারাবাহিকতায় বৃহস্পতিবার দেশের উভয় পুঁজিবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হয়। দিনের শুরুতে মূল্য সূচকে উত্থানের গতি তুলনামুলক বেশি থাকলেও কিছুক্ষণ পর ধীর গতি ফিরে আসে। দেড় ঘন্টার মাথায় ২৭৫ কোটি টাকা লেনদেন হয়েছে হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে(ডিএসই)।

দুপুর দেড়টা পর্যন্ত দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৬০ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৫টির, কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমানে লেনদেন হয়েছে ২৭৫ কোটি ৯৮ লাখ ১৫ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৯৫ পয়েন্টে।

বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৪৯ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৩৮২ কোটি ৬৬ লাখ ৩৭ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বেশ কয়েকদিন দর পতনের পর বাজারে কিছুটা ক্রয় চাপ রয়েছে। ইতোমধ্যে অনেক শেয়ারের দর কমে যাওয়ায় অনেকে কম দরে শেয়ার কেনার সুযোগ নিচ্ছেন। এ কারণে সূচক ঊর্ধ্বমুখী রয়েছে বলে মনে করছেন বাজার সংশ্লিস্টরা।

দুপুর দেড়টা পর্যন্ত ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে অলিম্পিক ই্ন্ডাষ্ট্রিজের। আলোচ্য সময়ে এ কোম্পানির ৮ লাখ ৫৫ হাজার ৫০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ১৭ কোটি ৬৭ লাখ ৬৯ হাজার ৯০০ টাকা।

দুপুর দেড়টা পর্যন্ত অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৩৫০ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমানে লেনদেন হয়েছে ২৮ কোটি ৫৯ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/ফেব্রুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর