thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সৌম্যের চাওয়া এখন ১০ উইকেট

২০১৭ জানুয়ারি ২০ ২২:৩২:৪০
সৌম্যের চাওয়া এখন ১০ উইকেট

দ্য রিপোর্ট ডেস্ক : নিউজিল্যান্ড সফরের প্রথম ওয়ানডেতে ১ রান, তারপর দুটি ওয়ানডেতে একাদশের বাইরে। এরপর, প্রথম টি২০ তে শূন্য রানে আর দ্বিতীয় টি২০ তে ৩৯ রান। তবে সিরিজের তৃতীয় ও শেষ টি২০ তে ঘুরে দাঁড়িয়েছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। সংগ্রহ করেছিলেন ৩৯ রান। এবার গল্পটা ভিন্ন। ইনজুরিতে ওপেনার ইমরুল কায়েসের ছিটকে যাওয়াতে টেস্টে আবার সুযোগ এসেছে সৌম্যের সামনে। আর তা হবেই বা না কেন! নিউজিল্যান্ড সফরে ওপেনিংয়ে যে তার কোন বিকল্প নেই বাংলাদেশের সামনে। সুযোগের সদ্ব্যবহারও করেছেন তিনি। সিরিজের শেষ টেস্টের প্রথম দিনে নিজেদের প্রথম ইনিংসে সংগ্রহ করেছেন ব্যক্তিগত সর্বোচ্চ ৮৬ রান।

অনেকদিন পর এমন বড় স্কোর খেললেও সন্তুষ্ট হতে পারছেন না দেশের মধ্যে স্টাইকরেটে এগিয়ে থাকা এই ব্যাটসম্যান। কারণ, ব্যক্তিগতভাবে নিজের সংগ্রহটা বড় হলেও, দলীয় সংগ্রহটা যে বাংলাদেশের সব উইকেটের বিনিময়ে ২৮৯ রান। তাই তো দিন শেষে গণমাধ্যমের সামনে এসে বলেই ফেললেন পরবর্তি লক্ষ্য। লক্ষ্য সম্পর্কে সৌম্য সাংবাদিকদের বলেছেন, ‘এখন চাওয়া একটাই, ১০ উইকেট নেওয়া’।

‘ওয়ানডে, টি২০ বা টেস্ট- যে সংস্করণেই হোক, রান দরকার ছিল আমার। চেয়েছিলাম যেখানেই খেলি রান করব। কিন্তু আমি সন্তুষ্ট হতে পারিনি।’ যোগ করেন সৌম্য।

তবে সন্তুষ্ট হতে না পারার কারণটা তিনি জানিয়েছেন এভাবে, ‘ইনিংসটা বড় করতে পারলে আমার জন্য ভালো হতো। এর চেয়ে বড় হলো, দলেরও অনেক উপকার হতো। আমি আউট হওয়ার পর সাব্বির আর সাকিব ভাই আউট হয়ে গেছে। আমি আউট না হলে হয়তো তারাও আউট হতো না। আর তাহলে স্কোর বোর্ডে দলের রানটাও ভালো থাকত।’

উল্লেখ্য, গেল ২০১৫ সালের এপ্রিলে টেস্ট অভিষেক হয়েছিল সৌম্যর। ওয়েলিংটনের আগে সর্বশেষ টেস্টও খেলেছিলেন সেই বছরে জুনে। বর্তমানে ৪ টেস্টে তার সংগ্রহ দাঁড়িয়েছে ১৯৩ রান। যার মধ্যে ক্রাইসচার্চের শুক্রবারের স্কোরটিই তার ক্যারিয়ার সেরা স্কোর।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/জানুয়ারি ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর