thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

খলচরিত্রে অভিনয়ের কারণ জানালেন শাহরুখ

২০১৭ জানুয়ারি ২১ ১৬:২৩:১৫
খলচরিত্রে অভিনয়ের কারণ জানালেন শাহরুখ

দ্য রিপোর্ট ডেস্ক : তখন সদ্য ইন্ডাস্ট্রিতে পা দিয়েছেন তিনি। ‘দিওয়ানা’ ছবিতে নায়ক হিসেবে বেশ খ্যাতিও পেয়েছেন। কিন্তু তারপরই বেছে নিয়েছিলেন একেবারে নেগেটিভ চরিত্র। সিদ্ধান্ত যে ভুল ছিল না তা প্রমাণিত৷ কেননা বাকিটা বলিউডের ইতিহাস।

‘ডর’ ও ‘বাজিগর’ই হিন্দি ছবির মাটিতে অভিনেতা শাহরুখকে প্রতিষ্ঠা দিয়েছিল। কিন্তু কেন এ দু’টো চরিত্র বেছে নিয়েছিলেন তিনি?

এতদিন পেরিয়ে গেলেও সে নিয়ে বিশেষ মুখ খোলেননি বলিউড বাদশা। এতোদিনে তিনি বলিউড পাড়ায় সুপারস্টার হয়ে গিয়েছেন। কিন্তু আশ্চর্য, সেই নায়ক হয়ে ওঠার গোড়ায় তিনি ভিলেন ছিলেন। এমনকী সেই সময় অন্য নায়করা এ চরিত্রে অভিনয় করতে চাননি। ঝুঁকি নিয়েছিলেন শাহরুখ।

এর প্রধান কারণ ‘আত্মবিশ্বাস’, বললেন শাহরুখ। তিনি বলেছেন, ‘আত্মবিশ্বাসের অভাবই তাকে এই চরিত্র নিতে বাধ্য করেছিল। তবে তা অভিনয় নিয়ে নয়, তা তার লুক নিয়ে।’

শাহরুখ জানান, তিনি মনে করতেন না যে, তার চেহারা নায়কের মতো। এমনকী তাকে এক পরিচালক এ কথা বলেছিলেন।

তিনি বলেন, ‘এক পরিচালক আমাকে বলেছিলেন যে, আমি দেখতে এতটাই সাধারণ, যে কোনও চরিত্রের জন্যই নেওয়া যায়। এ কারণে আমি ভেবেছিলেন নায়ক না হয়, তো ভিলেনই ঠিক।’

শাহরুখ মনে করতেন, তিনি অমিতাভ বা ঋষি কাপুর হওয়ার পথে দৌড়ে লাভ নেই। তারা ছিলেন সেই সময়ের প্রতিষ্ঠিত বিখ্যাত নায়ক। এমনকী আমির ও সালমান হওয়ার কথাও ভাবেননি৷ তারাও সে সময় চুটিয়ে কাজ করছেন। তাই নায়ক নয়, শাহরুখ শুধু অভিনয় করতে চেয়েছিলেন৷ কেননা লুক যাই হোক, তিনি অভিনয়টা করতে জানেন।

খলচরিত্রে অভিনয় করা শাহরুখ এখন বলিউডে ‘রোমান্টিক’ চরিত্রের জন্য বিখ্যাত।

(দ্য রিপোর্ট/এফএস/জানুয়ারি ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর