thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সীতাকুণ্ডে আগুনে শতাধিক স্থাপনা পুড়ে ছাই

২০১৭ জানুয়ারি ২১ ২০:৫২:৪৫
সীতাকুণ্ডে আগুনে শতাধিক স্থাপনা পুড়ে ছাই

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সীতাকুণ্ড থানার বারো আউলিয়াস্থ হাফিজ জুট মিলস কলোনিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে শতাধিক দোকান ও ঘর। এতে অন্তত ৪০ লাখ টাকার সম্পদ পুড়ে গেছে।

শনিবার (২১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে বৈদুত্যিক শর্টসার্কিট থেকে কলোনির মাটিয়া মসজিদের সামনে শ্রমিক ক্লাবের পাশে সারিবদ্ধ দোকানগুলোতে এ আগুন লাগে।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিন দ্য রিপোর্টকে জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের কুমিরা ফায়ার স্টেশন থেকে প্রথমে দুটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে আরও একটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আড়াই ঘন্টা চেষ্টার পর সন্ধ্যা ৭টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় যুবক শাহীন ঘটনাস্থল থেকে জানান, আগুনে বিভিন্ন মালিকের শতাধিক বিভিন্ন দোকান ও বাড়ি-ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিস ও স্থানীয় জনগণ মিলে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় ব্যবসায়ী ডাক্তার আলাউদ্দিন জানান, কলোনির মাটিয়া মসজিদ এবং আহমদ আলী ওয়াকফ মালিকানাধীন দোকানে পুরাতন চটের বস্তার দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে। আগুনে টেইলার, মুদি, স্টেশনারি, সেলুন, কাপড়, কুলিং কর্নার, মোবাইল ফোনে লোড, চায়ের দোকানসহ অন্তত ৫০ থেকে ৬০টি দোকান ও ৩০ থেকে ৪০টি একাধিক কক্ষের ভাড়াঘর পুড়ে গেছে। এতে অন্তত ৪০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

তিনি জানান, এলাকা ঘনবসতি হওয়া আগুন নিয়ন্ত্রণ করতে বেগ পেতে হয়েছে। ব্যবসায়ীরা নিঃস্ব হয়ে গেছে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এস/জানুয়ারি ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর