thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সম্ভাবনা দুই দলেরই সমান : টম ল্যাথাম

২০১৭ জানুয়ারি ২১ ২১:৩৪:৪২
সম্ভাবনা দুই দলেরই সমান : টম ল্যাথাম

দ্য রিপোর্ট ডেস্ক : বৃষ্টির কারণে শনিবার দ্বিতীয় দিনের খেলা শেষ হয়েছে একটু আগেভাগেই। দ্বিতীয় দিন শেষে টেস্টের দ্বিতীয় ইনিংসও প্রায় শেষ প্রান্তে। ৭ উইকেটে নিজেদের প্রথম ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ ২৬০ রান। এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয়েছে ২৮৯ রানে। এই সুবাদে জয় নিয়ে এখনই হিসেব-নিকেশ শুরু দুই শিবিরেই। এরই মধ্যে জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছেন টাইগারদের তরুণ পেসার তাসকিন আহমেদ। তবে, কিউইদের উদ্বোধনী ব্যাটসম্যান টম ল্যাথাম মনে করছেন, ম্যাচের এই পর্যায়ে জয়ের সম্ভাবনা দু’দলের জন্যই সমান।

ক্রাইস্টচার্চের দ্বিতীয় দিন শেষে জয়ের ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘আমি মনে করি ম্যাচে দুই দলের সমান সম্ভাবনা রয়েছে।’

‘দুই দলের জন্যই রবিবার সকালের প্রথম ঘণ্টাটা গুরুত্বপূর্ণ। ৫০ এর বেশি রান নিয়ে উইকেটে হেনরি নিকোলস আছে। সে ভালো ব্যাটিংও করছে। যতটা সম্ভব আমরা যদি নিজেদের ভালো একটা অবস্থায় নিয়ে যেতে পারি, তাহলে বোলিংয়ে তাদের চাপে ফেলতে পারব।’যোগ করে ম্যাচে নিজেদের সম্ভাবনা এভাবে ব্যাখ্যা করেছেন টম ল্যাথাম।

এদিকে ৪ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ৪ উইকেটে ২৫২ থেকে ৭ উইকেটে ২৫৬ হয়ে যায় কিউইদের স্কোরলাই। এদিন নিজের করা ৯ বলের মধ্যে এই ৩ উইকেট তুলে নিয়েছেন বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান। বৃষ্টি শুরুর আগেই দ্রুত এ উইকেট তুলে নেওয়াকেই বাংলাদেশের সম্ভবনার মূল কারণ হিসেবে দেখছেন এই কিউই ব্যাটসম্যান।

এ প্রসঙ্গে ল্যাথাম বলেছেন, ‘শেষ দিকের ওই তিন উইকেটেই ম্যাচটিকে বেশ সমান জায়গায় নিয়ে এসেছে। এতে তারা (বাংলাদেশ) একটু গতিই পেয়েছে।’

(দ্য রিপোর্ট/এজে/জানুয়ারি ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর