thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

মন খারাপের শহরে ‘আসেন মিষ্টি খাই’

২০১৭ জানুয়ারি ২২ ১৩:০৪:১৮
মন খারাপের শহরে ‘আসেন মিষ্টি খাই’

দ্য রিপোর্ট প্রতিবেদক : মানডে নাইট সুপার ড্রামার এই সপ্তাহের আয়োজনে থাকছে নাটক ‘আসেন মিষ্টি খাই’। মারুফ রেহমানের রচনা এবং সহিদ-উন-নবীর পরিচালনায় নির্মিত নাটকটি আরটিভিতে প্রচারিত হবে সোমবার(২৩ জানুয়ারি) রাত ৮টা ১০ মিনিটে।

এতে অভিনয় করেছেন— আনিসুল রহমান মিলন, নাবিলা ইসলাম, মনিরা মিঠু, কাজী উজ্জল, নীলা ইসরাফীল’সহ অনেকে। নাটকটি প্রযোজনা করেছে টম ক্রিয়েশনস।

গল্পে দেখা যায় বরিশালের ছেলে আরিফ ঢাকায় এসেছে বড় চাচার বাসায়। গত বছর সে চাচার কাছ থেকে পাঁচ হাজার টাকা ধার নিয়েছিল। সেই টাকা দিয়ে গ্রামে মুরগির খামার করে। পাঁচ হাজার টাকা তার জীবন বদলে দিয়েছে। চাচার বাসায় এসেছে চাচাকে খুশির খবর দিতে। গ্রাম থেকে দুই কেজি মিষ্টি এনেছে। সবাইকে সে খুশির মিষ্টি ভাগ করে দিতে চায়।

কিন্তু আরিফ দেখল চাচার বাসায় কেউ খুশি না। সবাই কোন না কোন কারণে অখুশি। চাচা বিরক্ত কারণ তার অফিসে খুব বড় এক কেলেংকারী হয়েছে, কিন্তু তিনি কিভাবে সেটা সমাধান করবে তা বের করতে পারছেন না। চাচি বিরক্ত কারণ তার শাড়ি গয়না ম্যাচিং কোথায় কিভাবে করবেন তা নিয়ে তিনি সংশয়ে।

চাচার এক মাত্র মেয়ের মন খারাপের কারণ তার বান্ধবির নতুন প্রেম হয়েছে। বান্ধবির প্রেম হয়েছে বলে তার কেন মন খারপ হবে সেটা আরিফ কোনভাবেই বুঝতে পারছে না। ওদিকে চাচাতো ভাইয়েরও মন খারাপ। তবে তার কারণটা আরিফ বের করতে পারছে না। তার নাকি ইদানিং মরে যেতে ইচ্ছা করে, মরে যাওয়ার আগে সে ইচ্ছে মত খেয়ে নিচ্ছে। খেতে খেতে ফুটবলের মত গোল হয়ে গেছে। এই বাসার দারোয়ান বুয়ারও মন খারাপ। তারাও কেউ মিষ্টি খেতে চায় না।

আরিফের এক সময় মনে হয় এই পুরো ঢাকা শহরটাই মন খারাপের শহর। সবাই মন খারাপ করে থাকে। এর চেয়ে তার গ্রাম কত ভলো, সারাদির সবাই কত আনন্দ করে। আরিফ সিদ্ধান্ত নেয় চাচার বাসার মন ভালো করে, দুই কেজি মিষ্টি পুরোটা শেষ করে তবেই ঢাকা ছাড়বে। শুরু হয় আরিফের অন্যরকম এক পথ চলা।

কিন্তু পদে পদে নতুন নতুন সমস্যা ঘিরে ধরে আরিফকে। মন খারাপের শহরে শেষ পর্যন্ত কি আরিফ পারবে তার মিষ্টিগুলো খাওয়াতে, তা জানার জন্য চোখ রাখুন আরটিভির পর্দায়।

(দ্য রিপোর্ট/পিএস/এফএস/জানুয়ারি ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর