thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ডিএসইতে ৬৮ শতাংশ কোম্পানির উত্থান

২০১৭ জানুয়ারি ২২ ১৫:১২:২৩
ডিএসইতে ৬৮ শতাংশ কোম্পানির উত্থান

দ্য রিপোর্ট প্রতিবেদক : রবিবারের (২২ জানুয়ারি) লেনদেনে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রায় ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। এদিন ডিএসইতে মূল্যসূচকের পাশাপাশি আর্থিক লেনদেনও বেড়েছে। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইতে ৩২৮টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ২২৪টি বা ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। আর ৭৮টি বা ২৪ শতাংশ কোম্পানির দর কমেছে এবং ২৬টি বা ৮ শতাংশ কোম্পানির দর অপরিবর্তিত রয়েছে।

রবিবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৬৮.৭৮ পয়েন্ট বেড়েছে। যা আগের দিন ৪১.৯৮ পয়েন্ট কমেছিল।

ডিএসইতে ১ হাজার ৬৬৮ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন এ লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৪০৮ কোটি ৭৪ লাখ টাকা। এ হিসেবে লেনদেন বেড়েছে ২৫৯ কোটি ৬৪ লাখ টাকার বা ১৮.৪৩ শতাংশ।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বারাকা পাওয়ারের শেয়ার। এদিন কোম্পানির ৬৫ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা লংকাবাংলা ফাইন্যান্সের ৫৮ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৫৮ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বেক্সিমকো।

লেনদেনে এরপর রয়েছে- আরএকে সিরামিকস, ইফাদ অটোস, সিটি ব্যাংক, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট, কেয়া কসমেটিকস, সাইফ পাওয়ারটেক ও বাংলাদেশ বিল্ডিং সিষ্টেমস।

এদিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স সূচক ২১৯.৫১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০৫০৬.০৮ পয়েন্টে। এদিন সিএসইতে ১০০ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৬৮টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ১৯৩টি’র, কমেছে ৫৫টি’র এবং অপরিবর্তিত রয়েছে ২০ টি’র।

(দ্য রিপোর্ট/আরএ/জানুয়ারি ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর