thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সুন্দরবন রক্ষার দাবিতে ডাকা হরতালে বিএনপির সমর্থন

২০১৭ জানুয়ারি ২২ ১৫:৫৫:১১
সুন্দরবন রক্ষার দাবিতে ডাকা হরতালে বিএনপির সমর্থন

দ্য রিপোর্ট প্রতিবেদক : সুন্দরবন রক্ষার দাবিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ রক্ষা জাতীয় কমিটির ডাকা অর্ধদিবস হরতাল ও ধর্মঘটে সর্বাত্মক সমর্থন জানিয়েছে বিএনপি। আগামী ২৬ জানুয়ারি ঢাকায় এ কর্মসূচি পালন করবে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ রক্ষা জাতীয় কমিটি।

রবিবার (২২ জানুয়ারি) বেলা ১২টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী সমর্থনের এ ঘোষণা দেন।

তিনি বলেন, ‘দেশের পক্ষে মানুষের জন্য রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প থেকে সরকার সরে না আসায় তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ রক্ষা জাতীয় কমিটি যে হরতাল ও সর্বাত্মক ধর্মঘট ডেকেছে বিএনপির পক্ষ থেকে তাদের কর্মসূচিতে সর্বাত্মক সমর্থন ঘোষণা করছি।’

তিনি আরও বলেন, ‘অগণতান্ত্রিক তাবেদার শক্তি শুধুমাত্র প্রভুদের মন রক্ষায় রামপাল প্রকল্প বাস্তবায়ন করতে গেলে স্লোগানে মিছিলে উদ্বেল হয়ে সকল বাধা অতিক্রম করে দেশপ্রেমিক জনগণ আর একটি মুক্তযুদ্ধ শুরু করবে।’

সুইজারল্যান্ডের দাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামে রামপাল প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে তথ্য দিয়েছেন তা সঠিক নয় বলে দাবি করেন রিজভী।

তিনি বলেন, সরকারের উচিত সত্য স্বীকার করে এই প্রকল্প থেকে সরে আসা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আবুল খায়ের ভুইয়া, আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আব্দুস সালাম আজাদ, ওয়ারেছ মামুন, মুনির হোসেন, বেলাল হোসেন, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এস/কেএনইউ/জানুয়ারি ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর