thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ইসির সঙ্গে ‘সহায়ক সরকার’ চান মওদুদ

২০১৭ জানুয়ারি ২২ ১৮:৫৩:৫০
ইসির সঙ্গে ‘সহায়ক সরকার’ চান মওদুদ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, রাষ্ট্রপতি নির্বাচন কমিশন (ইসি) নিয়ে আলোচনার উদ্যোগ নিয়েছেন। আশা করি এর পাশাপাশি নির্বাচনকালীন সহায়ক সরকার নিয়েও আলোচনার উদ্যোগ নিতে হবে। এটাকে তত্ত্বাবধায়ক বলেন আর সহায়ক বলেন একটা হতেই পারে।

রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে রবিবার (২২ জানুয়ারি) বিকেলে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী যুবদল।

বিএনপি এক বছর ধৈর্যের পরিচয় দিয়েছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, চলমান সংকটের সমাধান শান্তিপূর্ণ না হলে বিএনপির আন্দোলনের বিকল্প থাকবে না। কোন সরকারই শেষ সরকার নয়। আজ না হয় আগামী বছর, আগামী বছর না হয় তারপরের বছর ক্ষমতা ছাড়তেই হবে। কারণে গণতান্ত্রিক রাজনীতিকে পরিবর্তন হবেই।

তিনি বলেন, সরকার ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছে। তাদেরকে সেই নির্বাচন আর করতে দেওয়ার সুযোগ দেওয়া যাবে না। এমন নির্বাচন করতে হবে যে নির্বাচনে গতবছরগুলোতে যে দুঃশাসন হয়েছে এর বিরুদ্ধে জনগণ তাদের রায় দিতে পারবে।

তিনি আরও বলেন, বিএনপি ক্ষমতায় আসলে গণতান্ত্রিক সংস্কৃতি ফিরিয়ে আনবো। হারানো মূল্যবোধ ফিরিয়ে দিয়ে নতুন মূল্যবোধ সৃষ্টি করবো।

যুবদলের সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিতে আলোচনা সভায় বক্তব্য দেন- বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল কবির বাদরু, যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল ইসলাম মজনু, উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এপি/জানুয়ারি ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর