thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সাঁওতালসহ গাইবান্ধার ৭১ জনের আগাম জামিন

২০১৭ জানুয়ারি ২২ ১৯:০০:১৬
সাঁওতালসহ গাইবান্ধার ৭১ জনের আগাম জামিন

দ্য রিপোর্ট প্রতিবেদক : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় চিনিকল কর্তৃপক্ষের জমি থেকে সাঁওতালদের উচ্ছেদের সময় সংঘর্ষের আগে ও পরে পুলিশ ও চিনিকল কর্তৃপক্ষের করা পৃথক চার মামলায় বাঙালিসহ ৭১ সাঁওতালকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট।

এই চার মামলায় পৃথক ৮টি জামিন আবেদনের শুনানি শেষে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ তাদের এই জামিন মঞ্জুর করেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী আবু ওবায়দুর রহমান, মাহজাবীন রব্বানী ও সামিউল আলম সরকার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

আইনজীবী সামিউল জানান, গোবিন্দগঞ্জের খামার এলাকায় অবৈধভাবে বাড়িঘর তোলার অভিযোগে গত বছরের ৩ জুলাই ১২ জনের বিরুদ্ধে মামলা করে চিনি কলের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আউয়াল। এসব বাড়িঘর উচ্ছেদ করতে গেলে সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার অভিযোগ তুলে ১২ জুলাই আরেকটি মামলা করেন গোবিন্দগঞ্জ থানার উপ-পরিদর্শক মো. আখতারুজ্জামান। এ মামলায় আসামি করা হয় ৩১ জনকে।

এর পরের মাসেই গোবিন্দগঞ্জের খামার এলাকায় পুলিশ ক্যাম্পে হামলার অভিযোগ এনে গোবিন্দগঞ্জ থানার উপ-পরিদর্শক (এস আই) আব্দুল গফুর ৩৬ জনকে আসামি করে মামলা করেন। আরেকটি মামলা হয়েছে গোবিন্দগঞ্জ খামার এলাকায় পুকুর খননের সময় হামলার অভিযোগে। এ মামলাটিতে আসামি করা হয়ে ৫১ জনকে। মামলাটি করেন রংপুর সুগার মিলের উপ-ব্যবস্থাপক মাছুমা আক্তার জাহান।

আইনজীবী সামিউল জানান, আসামিদের মধ্যে একজন একাধিক মামলারও আসামি রয়েছেন। তাই চার মামলায় আসামির সংখ্যা দাঁড়িয়েছে ৭১ জন। আজ তারা সবাই হাইকোর্টে এসে জামিন চাইলে আদালত তাদের ছয় সপ্তাহের করে আগাম জামিন মঞ্জুর করেছেন।

(দ্য রিপোর্ট/কেআই/এপি/জানুয়ারি ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর