thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

হোয়াইটওয়াশের লজ্জা এড়ালো ইংলিশরা

২০১৭ জানুয়ারি ২৩ ০০:৫১:৩৩
হোয়াইটওয়াশের লজ্জা এড়ালো ইংলিশরা

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষওয়ানডেতেজয় তুলে হোয়াইটওয়াশের লজ্জা এড়িয়েছে সফরকারী ইংল্যান্ড। রবিবার(২২ জানুয়ারি) রাতে স্বাগতিকদের তারা হারিয়েছে ৫ রানের ব্যবধানে।

তিনম্যাচ সিরিজের শেষ ম্যাচে সফরকারীরা জয় পেলেও আগের দুই ম্যাচে জয় তুলে সিরিজ নিজেদের ঘরেই রেখেছে স্বাগতিক ভারত। তবে, ইংলিশদের এই জয়ের সুবাদে সিরিজের ফলাফল দাঁড়িয়েছে ২-১ এ।
এদিন কলকাতার ইডেন গার্ডেনে টসে হেরে প্রথমে ব্যাটিং করে ৮ উইকেটে ৩২১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় সফরকারী ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস খেলেছেন ইলিংশ ওপেনার জ্যাসন রয়। ৫৬ বলে তিনি করেছেন ৬৫ রান, যেখানে তিনি হাঁকিয়েছেন ১০টি চার আর ১টি ছক্কার মার। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ বলে অপরাজিত ৫৭ রান করেছেন বেন স্টোকস। তিন নম্বরে নামা জনি বেয়ারস্টো করেছেন ৫৬ রান। ৪৩ রান করেছেন অধিনায়ক ইয়ন মরগান।
ভারতের পক্ষে হৃদিক পান্ডে নিয়েছেন ৩টি উইকেট, আর ২টি উইকেট নিয়েছেন রবীন্দ্র যাদেজা।
জবাবে জয়ের জন্য ৩২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১৬ রান তুলতে সক্ষম হয় ভারত। দলের পক্ষে ইনিংস সর্বোচ্চ ৯০ রান করছেন কেদার যাদব। ৭৫ বলের এই ইনিংসটি তিনি সাজিয়েছেন ১২টি চার ও একটি ছক্কার সাহায্যে। এছাড়া হৃদিক পান্ডে করেছেন ৪৩ বলে ৫৬ রান। তিন নম্বরে নামা অধিনায়ক বিরাট কোহলি করেছেন ৫৫ রান, আর যুবরাজ করেছেন ৪৫ রান।
ইংলিশদের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন বেন স্টোকস। আর ২ টি করে উইকেট নিয়েছেন ক্রিস ওকস ও জ্যাক বল।
ম্যাচ সেরার পুরস্কার জেতেন বেন স্টোকস। ওদিকে সিরিজ সেরার পুরস্কার জেতেন কেদার যাদব।
(দ্য রিপোর্ট/এজে/এনআই/জানুয়ারি ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর