thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৪ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

রাঙামাটিতে চাঁদার দাবিতে মালবাহী দুই ট্রাকে আগুন

২০১৭ জানুয়ারি ২৩ ১৫:০৬:০২
রাঙামাটিতে চাঁদার দাবিতে মালবাহী দুই ট্রাকে আগুন

রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটি খাগড়াছড়ি সড়কের নানিয়ারচর উপজেলার কেঙ্গালছড়ি এলাকায় চাঁদার দাবিতে মালভর্তি দুটি ট্রাকে আগুন লাগিয়ে দিয়েছে সন্ত্রাসীরা।

সোমবার (২৩ জানুয়ারি) ভোর ৫টার দিকে উপজেলার ১৮ মাইল-কাঠালতলী এলাকায় এ ঘটনা ঘটেছে।

এ সময় পর্যটকবাহী কয়েকটি গাড়ি থামিয়ে তাদের কাছ থেকে মোবাইল ও টাকা পয়সা ছিনতাই করে নেওয়া হয়েছে বলেও জানা গেছে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল্লাহ জানান, সোমবার ভোর ৫টার দিকে দুটি ট্রাক মালামাল নিয়ে চট্টগ্রাম থেকে রাঙামাটি সড়ক হয়ে মহালছড়ি উদ্দেশে যাচ্ছিল। এ সময় রাঙামাটির নানিয়ারচর উপজেলার বেতছড়ির মাঝামাঝি কাঙগেলছড়ি এলাকায় পৌঁছলে একদল দুর্বৃত্ত মালবাহী একটি ট্রাকে অগ্নিসংযোগ করলে তা সম্পূর্ণ পুড়ে যায়। তবে অপর ট্রাকে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করলেও সেটি স্থানীয় লোকজন ও মালবাহী ট্রাকের লোকজন আগুন নেভাতে সক্ষম হয়। ঘটনার পর পর দুর্বৃত্তদের ধরতে পুলিশ ও সেনাবাহিনী এলাকায় যৌথ অভিযান চালাচ্ছে।

উল্লেখ্য, আগামীকাল মঙ্গলবার সাপ্তাহিক মহালছড়ি বাজার থাকায় বাজার ব্যবসায়ীরা চট্টগ্রাম থেকে পাইকারি মাল ক্রয় করে চারটি ট্রাকে করে বিভিন্ন মালামাল রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক হয়ে মহালছড়ি বাজারে আসছিল। এ সময় ৪টি পর্যটকবাহী বিভিন্ন ধরনের গাড়িও তাদের পেছনে অনুসরণ করে আসছিল। গাড়িগুলো নানিয়ারচর উপজেলার ১৮ মাইল-কাঠালতলী এলাকায় পৌঁছালে ১৬ জন উপজাতীয় মুখোশধারী সশস্ত্র সন্ত্রাসী গাড়িগুলোকে থামিয়ে কাদের গাড়ি জিজ্ঞাসাবাদ করে। পরে তারা গাড়িতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। যাওয়ার সময় পর্যটকদের গাড়িতে উঠে অস্ত্রের মুখে মোবাইল ও টাকা পয়সা ছিনতাই করে নিয়ে যায়।

এ ঘটনার খবর পেয়ে উত্তেজিত বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা রাঙামাটি-চট্টগ্রাম সড়কে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ করে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান সংগঠনের বিভিন্ন শ্রমিক নেতৃবৃন্দের সাথে বৈঠক করেছেন বলে জানা গেছে।

(দ্য রিপোর্ট/এইচ/এআরই/জানুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর