thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সাতক্ষীরায় চলছে পণ্যবাহী পরিবহন ধর্মঘট

২০১৭ জানুয়ারি ২৩ ১৭:৪৭:২৪
সাতক্ষীরায় চলছে পণ্যবাহী পরিবহন ধর্মঘট

সাতক্ষীরা প্রতিনিধি : ১২ দফা দাবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় অনির্দিষ্টকালের পণ্যবাহী পরিবহন ধর্মঘট সাতক্ষীরায়ও পালিত হচ্ছে। সোমবার (২৩ জানুয়ারি) ভোর থেকে এ ধর্মঘট শুরু করে সাতক্ষীরা পণ্য পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। ধর্মঘটে ভোমরা বন্দরসহ আটকা পড়েছে এ অঞ্চলের পণ্যবাহী শত শত ট্রাক।

ভোমরা স্থলবন্দর ট্রান্সপোর্ট মালিক সমবায় সমিতি লিমিটেড এর সাধারণ সম্পাদক মো. শওকত আলী দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘অতিরিক্ত পণ্য পরিবহন নিয়ন্ত্রণকেন্দ্র্র স্থাপন, ওয়েব্রিজে জরিমানা বাতিল, ১২ হাজার টাকা স্কেল জরিমানা প্রত্যাহার, ফেরিঘাটে চাঁদাবাজি ও অনিয়ম বন্ধ, কাগজপত্র পরীক্ষার নামে পুলিশি হয়রানি বন্ধ, অপ্রয়োজনীয় স্পিড-ব্রেকার অপসারণ, জ্বালানি তেলের দাম কমানোসহ ২১ দফা দাবিতে সোমবার সকাল থেকে ধর্মঘট শুরু হয়েছে। ২১ জেলায় চলছে এ ধর্মঘট। আমরা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করলেও সেদিকে তারা নজর দিচ্ছে না। দাবি না আদায় হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।’

এ বিষয়ে ভোমরা সিএন্ডএফ এসোসিয়েশনের সভাপতি কাজী নওশাদ দিলওয়ার রাজু জানান, ভারত থেকে মালামাল এলেও আমদানিকৃত পণ্য ভোমরাবন্দর থেকে দেশের কোথাও ব্যবসায়িরা পাঠাতে পারছেন না। অনেক কাঁচামাল আটকা পড়েছে ভোমরা বন্দরে। দ্রুত সঙ্কট নিরসন না হলে ব্যবসায়িরা ক্ষতিগ্রস্ত হবেন।

(দ্য রিপোর্ট/একেএ/এপি/জানুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর