thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

হবিগঞ্জ মেয়র গউসের বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত

২০১৭ জানুয়ারি ২৩ ২১:২৭:৪৬
হবিগঞ্জ মেয়র গউসের বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : হবিগঞ্জ পৌরসভার মেয়র ও বিএনপি নেতা জিকে গউসকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। ওই আদেশটি কেন বেআইনি হবে না, তা জানতে চেয়ে রুলও দিয়েছেন হাইকোর্ট।

এক রিটের শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার (২৩ জানুয়ারি) এ আদেশ দেন। এর ফলে মেয়রের দায়িত্ব ফিরে পেতে গউসের জন্য আর কোনো আইনগত বাধা নেই বলে জানিয়েছেন তাঁর আইনজীবী।

আদালতে গউসের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শ ম রেজাউল করিম ও শামীমা ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

এর আগে সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার আসামি এবং কারাবন্দি থাকা অবস্থায় ২০১৬ সালের ২১ মার্চ গউসকে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।

স্থানীয় সরকার বিভাগের এ সংক্রান্ত চিঠিতে বলা হয়, যেহেতু আপনি কিবরিয়া হত্যা মামলায় চার্জশিটভুক্ত আসামি এবং মামলাটি বিচারাধীন, বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতীয়মান রয়েছে। সে হিসেবে সরকার আপনাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

সেই সাময়িক বরখাস্তের বৈধতা চ্যালেঞ্জ করে রবিবার রিটটি করেন জি কে গউস।

গত ৪ জানুয়ারি সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলা ও সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত হত্যা চেষ্টা মামলায় উচ্চ আদালতের নির্দেশে জামিনে মুক্তি পান জিকে গউস। ২০১৪ সালের ডিসেম্বরে গ্রেফতার হওয়ার পর থেকে দুই বছর তিনি কারাগারে ছিলেন।

(দ্য রিপোর্ট/কেআই/এপি/এনআই/জানুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর