thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ২য় দিনের মতো পরিবহন ধর্মঘট অব্যাহত

২০১৭ জানুয়ারি ২৪ ১০:৩২:২৫
দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ২য় দিনের মতো পরিবহন ধর্মঘট অব্যাহত

খুলনা ব্যুরো : খুলনাসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় ১২ দফা দাবি আদায়ের জন্য অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘটের দ্বিতীয় দিন চলছে মঙ্গলবার।

এ ধর্মঘটের ফলে নগরীর সোনাডাঙ্গা, কদমতলা ও বাতামতলা ট্রাকস্ট্যান্ড থেকে কোনো ট্রাক ছেড়ে যায়নি। নগরীতে পণ্য পরিবহনের কোনো বাহন না আসায় কাঁচাবাজারে কিছুটা তেজিভাব লক্ষ করা গেছে।

শত শত ট্রাক নগরীর রুজভেল্ট জেটি, ৪, ৫, ৭ নং ঘাটে অলস সময় অতিবাহিত করছে। ফলে উত্তরবঙ্গে বোরো সার পরিবহন ব্যাহত হচ্ছে। তবে জ্বালানি তেল পরিবহন বন্ধ থাকায় পেট্রোল পাম্পগুলোতে রেজনিং পদ্ধতিতে জ্বালানি সরবরাহ করছে।

আন্দোলনকারীরা জানান, পরিবহনে অতিরিক্ত পণ্য বোঝাই না করতে প্রেসনোট জারি, অতিরিক্ত পণ্য পরিবহন নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন, ওয়েব্রিজে জরিমানা বাতিল, ১২ হাজার টাকা স্কেল জরিমানা প্রত্যাহার, ফেরিঘাটে চাঁদাবাজি ও অনিয়ম বন্ধ, কাগজপত্র পরীক্ষার নামে হয়রানি বন্ধ, পৌরসভা ও সিটি করপোরেশনের নামে চাঁদাবাজি বন্ধ, ব্রিজের টোল কমানো, অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণ, প্রশিক্ষণের মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স প্রদান, জ্বালানি তেলের দাম কমানো, ভারতের পেট্রাপোল বন্দরে চালকদের নির্যাতন বন্ধ ও গত বছর সীতাকুণ্ড থানায় ৪শ জন ট্রাকচালকের নামে মামলা প্রত্যাহারের দাবিতে তারা এ ধর্মঘট পালন করছেন।

পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের মহাসচিব আবদুর রহিম বক্স দুদু জানান, আজ (মঙ্গলবার) দুপুরে এ সমস্যা নিয়ে স্বরাষ্ট মন্ত্রণালয় ত্রিপক্ষীয় বৈঠক আহ্বান করেছে। এ বৈঠকে তাদের দাবি দাওয়া মেনে নেওয়া হলেই ধর্মঘট প্রত্যাহার করা হবে।

এর আগে শনিবার (২১ জানুয়ারি) দুপুরে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি।

(দ্য রিপোর্ট/এম/জানুয়ারি/২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর