thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের ফ্রি প্রশিক্ষণ

২০১৭ জানুয়ারি ২৪ ১১:৩৫:০৭
ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের ফ্রি প্রশিক্ষণ

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজারের ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের জন্য ফ্রি প্রশিক্ষণের আয়োজন করেছে পুঁজিবাজার সংক্রান্ত সফটওয়্যার প্রস্তুতকারী দেশীয় প্রতিষ্ঠান ইকোসফটবিডি। বিনিয়োগকারীদের বিভিন্ন শেয়ারে বিনিয়োগের ক্ষেত্রে আরও কৌশলী করে তুলতে আগামী ২৭ জানুয়ারি প্রশিক্ষণের আয়োজন করেছে প্রতিষ্ঠানটি। ইকোসফটবিডির ব্যবস্থাপনা পরিচালক সরাফত আলী সুজন এ তথ্য নিশ্চিত করেন ।

জানা গেছে, ২৭ জানুয়ারি (শুক্রবার) সকাল ৯.৩০ টায় শুরু হয়ে চলবে বিকাল ৫.০০ টা পর্যন্ত। রাজধানীর ২৮/১/সি টয়েনবি সার্কুলার রোড, দৈনিক বাংলা মোড়, রহমানিয়া ইন্টান্যাশনাল কমপ্লেক্সে অবস্থিত রুফটপ হলরুমে চলবে এ প্রশিক্ষণ । প্রশিক্ষণ কর্মশালায় বিনিয়োগকারীদের পুঁজিবাজারের ফান্ডামেন্টাল ও টেকনিক্যাল অ্যানালাইসিস সংক্রান্ত প্রশিক্ষণ প্রদান করা হবে।

প্রশিক্ষণে অংশ নিতে আগ্রহীদের http://www.smartstockbd.com/Download.aspx এই লিঙ্কে ক্লিক করে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর নির্বাচিত ব্যক্তিদের ফোন করে কনফার্ম করা হবে ।

এ বিষয়ে ইকোসফটবিডির ব্যবস্থাপনা পরিচালক সরাফত আলী সুজন বলেন, আমরা বিভিন্ন সময় পুঁজিবাজার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা করে আসছি। ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের অনুরোধে সম্প্রতি আমরা বড় পরিসরে একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছি । আমাদের প্রশিক্ষণ কর্মশালাটি আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকেই আমরা বিনিয়োগকারীদের প্রশিক্ষিত করার চেষ্টা করছি। কারণ, ইতোপূর্বেও বাজারের লেনদেন এমন চাঙ্গা ভাব অব্যাহত ছিল। কিন্তু বিনিয়োগকারীরা না বুঝে বিনিয়োগ করে লোকসান গুনেছে। এবার যেন এমন না হয়, তাই বিনিয়োগকারীদের সচেতন করতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা ।

তিনি আরও বলেন, আমাদের ফ্রি প্রশিক্ষণ গ্রহণ করলে অবশ্যই একজন বিনিয়োগকারী গুজবে কান না দিয়ে তথ্য বিশ্লেষণ করে নিজেই বিনিয়োগের সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন ।

(দ্য রিপোর্ট/এন/এনআই/২৪ জানুয়ারি ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর