thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

যুক্তরাষ্ট্রে ঝড়ে নিহতের সংখ্যা বেড়ে ২০

২০১৭ জানুয়ারি ২৪ ১২:৩৬:৪৫
যুক্তরাষ্ট্রে ঝড়ে নিহতের সংখ্যা বেড়ে ২০

দ্য রিপোর্ট ডেস্ক : যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলে গত সপ্তাহে বয়ে যাওয়া ঝড়ে সোমবার প্রাণহানির সংখ্যা বেড়ে হয়েছে ২০।

গত শনি ও রবিবার যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের ওপর দিয়ে প্রায় দুই ডজন টর্নেডো বয়ে যায়। এতে অনেক অঞ্চলে মারাত্মক ক্ষতি হয়। গাছপালা উপড়ে যায় এবং বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়।

ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় জর্জিয়া অঙ্গরাজ্যের। এ রাজ্যের চারটি কাউন্টিতে এখন পর্যন্ত মোট ১৫ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। ডগহার্টি কাউন্টির আলবেনি নগরীতে চার জন প্রাণ হারায়। টেলিভিশন ফুটেজে ক্ষয়ক্ষতির চিত্র স্পষ্ট হয়ে উঠেছে। এখানে বিভিন্ন বৈদ্যুতিক খুঁটি ও গাছপালা ভেঙে পড়ার ছবি দেখা গেছে।

কাউন্টি কমিশন চেয়ারম্যান ক্রিস কোহিলাস বলেন, ‘এখানে ক্ষয়ক্ষতির পরিমাণ অবর্ণনীয়। চার জনের প্রাণহানির খবর নিশ্চিত হওয়া গেছে এবং এ সংখ্যা বাড়ছে।’

টর্নেডোর আঘাতে জর্জিয়ার কুক কাউন্টির একটি পার্কে সাত জন প্রাণ হারিয়েছেন।

স্থানীয় নিউজ৪ জ্যাক্স টেলিভিশনের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, ফ্লোরিডার উত্তরাঞ্চলে লেক সিটির কাছে ৫৪ বছর বয়সী এক নারীর প্রাণহানির খবর পাওয়া গেছে। বাড়ির ওপর গাছ পড়ে তিনি প্রাণ হারান।

তবে এ ব্যাপারে কর্তৃপক্ষ কোন মন্তব্য করেনি। এছাড়া মিসিসিপির দক্ষিণাঞ্চলে শনিবার সকালে একটি টর্নেডোর আঘাতে চার জন নিহত ও ২০ জন আহত হয়।

সূত্র : বাসস

(দ্য রিপোর্ট/এআরই/এনআই/জানুয়ারি ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর