thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

রোমাঞ্চকর ফাইনালের অপেক্ষায় ভেনাস-সেরেনা

২০১৭ জানুয়ারি ২৮ ১৩:১৫:৪০
রোমাঞ্চকর ফাইনালের অপেক্ষায় ভেনাস-সেরেনা

দ্য রিপোর্ট ডেস্ক : অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল ম্যাচগুলো নিয়ে এবার বেশ এক রোমাঞ্চই অপেক্ষা করছে। পুরুষদের ফাইনালে জায়গা করে নিয়েছেন রজার ফেদেরার এবং রাফায়েল নাদাল। অন্যদিকে মেয়েদের ফাইনাল নিশ্চিত করেছেন দুই বোন ভেনাস উইলিয়ামস ও সেরেনা উইলিয়ামস।

সাত বছর পরে গ্র্যান্ডস্লামের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছেন ভেনাস ও সেরেনা। অন্যরকম এক লড়াইয়ের আভাসই দিচ্ছে এবারের অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল। শিরোপা যেই জিতুক না কেন তাতে কিন্তু খুশিই থাকবেন রিচার্ড উইলিয়ামস আর ওরাসিন প্রাইস। কেননা দুই ফাইনালিস্টই যে তাদের মেয়ে।

ভেনাসের চেয়ে দুই বছররে ছোট সেরেনা। বড় বোনের এক বছর বাদে পেশাদার টেনিস ক্যারিয়ার শুরু তার। গ্র্যান্ডস্লামেও আগমন এক বছর পর। তবে ১৯৯৯ ইউএস ওপেন জিতে উইলিয়ামস পরিবারকে প্রথম গ্র্যান্ডস্লাম ট্রফি এনে দেন সেরেনাই।

ভেনাস প্রথম গ্র্যান্ডস্লাম জেতেন ২০০০ সালের উইম্বলডনে। সাফল্য আর অর্জনে বড় থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন সেরেনা। ভেনাস গ্র্যান্ড স্লাম জিতেছেন সাতটি, যেখানে সেরেনা ১৩টি। তবে মেয়েদের একক মোটে সেরেনার চেয়ে আবার এগিয়ে রয়েছেন ভেণাস। তিনি জিতেছেন ৪৩টি একক শিরোপা। আর সেরেনা জিতেছেন ৩৭টি।

এর আগে গ্র্যান্ডস্লামের ফাইনালে মোট নয়বার মুখোমুখি হয়েছেন ভেনাস-সেরেনা। সেরেনা এ অব্দি ২৩টি গ্র্যান্ড স্লাম শিরোপা জিতেছেন। তার সামনে হাতছানি দিচ্ছে রেকর্ড ২৪টি গ্র্যান্ডস্লাম জয়ের হাতছানি। আর ভেনাস অষ্টম গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ের লক্ষ্যে কোর্টে নামবেন।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/জানুয়ারি ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর