thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

৫ বছর পর ফেদেরারের গ্র্যান্ডস্ল্যাম জয়

২০১৭ জানুয়ারি ২৯ ১৯:০৫:৩৯
৫ বছর পর ফেদেরারের গ্র্যান্ডস্ল্যাম জয়

দ্য রিপোর্ট ডেস্ক :সর্বশেষ ২০১২ সালে জিতেছিলেন উইম্বল্ডনের শিরোপা। এরপর গ্র্যান্ডস্ল্যাম আসরের শিরোপা যেন ‘সোনার হরিণ’ হয়ে ওঠেছিল রজার ফেদেরারের কাছে। অবশেষে সেই ‘সোনার হরিণ’ ধরতে সক্ষম হয়েছেন তিনি। এক সময়ের বিশ্বসেরা এই পুরুষ টেনিস তারকা জিতে নিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা। রবিবার (২৯ জানুয়ারি) আসরের পুরুষ এককের ফাইনাল ম্যাচে সুইজারল্যান্ডের এই তারকা হারিয়েছেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদালকে।

ফেদেরার জয় পেয়েছেন ৬-৪, ৩-৬, ৬-১, ৩-৬, ৬-৩ সেটে।

এই জয়ের সুবাদে ৫ বছর পর কোনো গ্র্যান্ডস্ল্যাম শিরোপা জয়ের স্বাদ পেলেন ৩৫ বছর বয়সী ফেদেরার। এটি তার ক্যারিয়ারের ১৮তম গ্র্যান্ডস্ল্যাম শিরোপা।

মেলবোর্নের রড লাভার অ্যারেনায় ফাইনাল ম্যাচে কোর্টে নামেন এই দুই টেনিস তারকা। ম্যাচের প্রথম সেটে এদিন ৬-৪ গেমে জয় পান ফেদেরার। দ্বিতীয় সেটে সমতায় ফেরেন নাদাল। জয় তুলে নেন ৬-৩ গেমে। তৃতীয় সেটে গিয়ে আবারও জয় পান সুইস তারকা ফেদেরার। এবার তিনি জয় তুলে নেন ৬-১ গেমে। চতুর্থ সেটে আবারও সমতায় ফেরেন স্প্যানিশ তারকা নাদাল। জয় তুলে নেন ৬-৩ গেমে।

পঞ্চম সেটে গিয়ে উত্তেজনা ছড়িয়ে নির্ধারণ হয় এবারের চ্যাম্পিয়ন। হাড্ডা-হাড্ডি লড়াইয়ের পর এই সেটে ৬-৩ গেমে জয় তুলে পঞ্চমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা ঘরে তোলেন ফেদেরার।

(দ্য রিপোর্ট/এজে/জেডটি/জানুয়ারি ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর