thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ঝালকাঠিতে ২ ফেব্রুয়ারি শুরু হবে জেলা ইজতেমা

২০১৭ জানুয়ারি ৩১ ১৮:৪০:৪২
ঝালকাঠিতে ২ ফেব্রুয়ারি শুরু হবে জেলা ইজতেমা

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে দ্বিতীয় বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা ইজতেমা। স্থানীয় পুরনো স্টেডিয়াম এবং ঈদগাহ মাঠসহ আশপাশের এলাকায় ২ ফেব্রুয়ারি থেকে এ ইজতেমা শুরু হবে। তিন দিনব্যাপি অনুষ্ঠেয় এ ইজতেমার জন্য প্রস্তুতির কাজ পুরোদমে এগিয়ে চলেছে।

ইজতেমায় ঝালকাঠির চার উপজেলা ছাড়াও ৭টি দেশের মুসল্লিরা অংশ নিচ্ছেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ নিচ্ছিদ্র নিরাপত্তার ছক করেছে।

প্রায় দুই যুগ পরে ২য় বারের মত ঝালকাঠিতে জেলা ইজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে তাবলিগ জামায়াতের কর্মীরা সেচ্ছাশ্রমে সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাজ চালিয়ে যাচ্ছেন। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা অর্ধ লক্ষাধিক লোক এতে অংশগ্রহণ করবেন বলে আয়োজকরা জানিয়েছেন। ইতোমধ্যে ভারত, নেপাল, মালয়েশিয়া, জর্ডান এবং মরোক্কোর তাবলিগ জামাত এর দলসমূহ এসে পৌঁছেছে।

ঝালকাঠি জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মকবুল হোসেন ইজতেমা ময়দান পরিদর্শন করেছেন। এ সময় তাঁরা মাঠ প্রস্তুতির খোঁজ খবর নেন।

ইজতেমা উপলক্ষে প্রতিদিনই বিভিন্ন স্থান থেকে তাবলিগ জামায়াতের কর্মীরা ঝালকাঠি এসে উপস্থিত হচ্ছেন। আয়োজকরা জানিয়েছেন ইস্তেমা শেষে সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত দেশ গড়তে দ্বীনের দাওয়াত নিয়ে একশ’টি জামাত দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে যাবে।

ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল এমএম মাহামুদ হাসান জানান, ইজতেমা ময়দান ও এর আশেপাশে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা করা হবে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জানুয়ারি ৩১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর