thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

এক মাসে চাঁদপুরে ১২ লাশ

২০১৭ ফেব্রুয়ারি ০৩ ২২:৩২:৫৫
এক মাসে চাঁদপুরে ১২ লাশ

মনিরুজ্জামান বাবলু, চাঁদপুর : চলতি বছরের (ইংরেজি ২০১৭ সাল) প্রথম মাস জানুয়ারিতেই চাঁদপুরে ১২টি লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ট্রেনে কাটা পড়ে ও সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া অজ্ঞাত পরিচয়ের ৪ ব্যক্তির মৃত্যু, স্বামী কর্তৃক স্ত্রী হত্যার ঘটনা ১টি, গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার ঘটনা ১টি, ঘুমন্ত অবস্থায় রহস্যজনকভাবে মৃত্যুর ১টি এবং গলা কেটে একটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

এসবের অধিকাংশই অপমৃত্যু হিসেবে নিয়েছে সংশ্লিষ্ট থানা পুলিশ। এ ছাড়া অজ্ঞাত পরিচয়ের দু’যুবকের লাশের সন্ধান এখানো পাওয়া যায়নি বলে পুলিশ জানিয়েছে।

গত একমাসের তথ্যানুযায়ী, ৩ জানুয়ারি বিকেলে শহরের বঙ্গবন্ধু সড়কে কাছে চাঁদপুর থেকে কুমিল্লাগামী ডেমু ট্রেনের নিচে কাটা পড়ে শফিকুর রহমান (৬৫) নামের এক বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু হয়। নিহত শফিকুর রহমান পুরানবাজার পশ্চিম শ্রীরামদী ছৈয়াল বাড়ির মৃত কালু ছৈয়ালের ছেলে। এ ব্যাপারে চাঁদপুর রেলওয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

গত ৭ জানুয়ারি (শনিবার) সকালে শহরের চেয়ারম্যান ঘাট এলাকা থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধারকালে মৃত যুবকের কপালে আঘাতের চিহ্ন ও রক্ত দেখা গেছে বলে পুলিশ জানিয়েছে। ওই ঘটনায় মডেল থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

একই দিন সন্ধ্যায় সদর উপজেলার বাগাদী ঘাসিপুর গ্রামে দিনমজুর তাফাজ্জল হোসেন মিজির রহস্যজনক মৃত্যু হয়। তার পরিবারের দাবি, সম্পত্তিগত বিরোধের জের ধরে তাফাজ্জল মিজির ছোট ভাই খলিলুর রহমানের স্ত্রী, কথিত শ্যালক ও ছেলেসহ ভাড়াটে সন্ত্রাসীরা তাকে হত্যা করেছে। শুধু তাই নয়, তাফাজ্জল সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে বলে অভিযুক্তরা তার লাশ চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে রেখে পালিয়ে গিয়েছিল।

এ ঘটনায় ৯ জানুয়ারি তাফাজ্জলের কলেজ পড়ুয়া একমাত্র ছেলে মো. রুবেল মিজি বাদী হয়ে চাচাতো ভাই সাইফুল ইসলাম, সাইফুলের কথিত মামা জমির হোসেনসহ ৫ জনকে আসামিকে করে চাঁদপুর মডেল থানার মামলা দায়ের করেছে।

১৩ জানুয়ারি (শুক্রবার) শহরের দর্জি ঘাটস্থ ডাকাতিয়া নদীর পাড় থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। ওইদিন সকালে স্থানীয়রা ভাসমান অবস্থায় যুবকের লাশ দেখতে পেয়ে মডেল থানা পুলিশকে খবর দেয়। লাশ উদ্ধারকারী মডেল থানার উপ-পরিদর্শক নিজাম উদ্দিন ভূঁইয়া বলেছিলেন, ‘যুবকের বয়স আনুমানিক ৩০ হবে। তার মাথায় ও বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।’

১১ জানুয়ারি মঙ্গলবার রাতে সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের রঘুনাথপুরে স্বামী কর্তৃক স্ত্রী সালমা বেগমকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত স্বামী বাবুল খানকে (৩৫) আটক করেছে।

১৯ জানুয়ারি (বুধবার) রাতে মতলবে ৩ কিশোরের বেপরোয়া গতির মোটরসাইকেল দুর্ঘটনায় হামিদ ফকির (৮০) নামের এক বৃদ্ধ পথচারি ও হৃদয় (১৫) নামের মোটসাইকেল আরোহী নিহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে মোটরসাইকেলটি জব্দ করে থানায় নিয়ে আসে। এ দুর্ঘটনার পর স্থানীয় এলাকাবাসী ওই সময়ে সড়ক অবরোধ করে রাখে।

২০ জানুয়ারি (শুক্রবার) দুপুরে শহরে প্রফেসর পাড়ায় আব্দুল আজিজ নাইহান (১২) নামের এক কিশোর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। আত্মহত্যাকারী কিশোর মতলব দক্ষিণ উপজেলার মাস্টার বাজার গ্রামের বাসিন্দা সৌদি প্রবাসী আইয়ুব আলী তালুকদারের ছেলে। সে চাঁদপুর শহরের গনি মডেল উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র। নাইহান মায়ের সাথে প্রফেসর পাড়া এলাকাস্থ ইউসিবিএল ব্যাংকের অবসরপ্রাপ্ত ম্যানেজারের বাস ভবনে ভাড়াটিয়া হিসেবে বসবাস করতো।

২৩ জানুয়ারি (সোমাবার) রাতে শহরের কোড়ালিয়া এলাকায় বসতঘর থেকে সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম ছফিউল্লাহ ছেলে মো. সুমনের (৫০) মরদেহ উদ্ধার করে পুলিশ। সুমনের পরিবার দাবি, সে নিজের ঘরে ঘুমন্ত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে। তবে এলাকাবাসীদের মধ্যে কেউ কেউ বিষয়টি আত্মহত্যা বলছে সন্দেহ করছে।

২৫ জানুয়ারি (বুধবার) দুপুরে চাঁদপুরের হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কে তেলবাহী লরির চাপায় নাহিদুল ইসলাম (৬) নামে এক শিশু নিহত হয়েছে। রামগঞ্জ সড়কের রান্ধুনীমুড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু ১২নং ওয়ার্ড রান্ধুনীমুড়া মমিন হাজী বাড়ির প্রবাসী খোকা মিয়ার ছোট ছেলে। হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহালম ঘটনাস্থল থেকে লরিটি জব্দ করেছেন।

২৭ জানুয়ারি (শুক্রবার) সকালে শাহরাস্তি উপজেলার বানিচোঁ বাজারে আনোয়ার উল্লাহ মিয়াজী (৬০) নামে এক পল্লী চিকিৎসকের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। আনোয়ার ওই উপজেলার মেহের উত্তর ইউনিয়নের বানিচোঁ গ্রামের বাসিন্দা। এলাকাবাসী জানায়, রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা তার গলাকেটে মরদেহ ঘরের বাইরে ফেলে চলে যায়। ভোরে মানুষ নামাজ পড়েতে যাওয়ার সময় মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

সবশেষ ২৯ জানুয়ারি (রবিবার) দুপুরে শহরের ষোলঘর বিটি রোডে অটোবাইক চাপায় জান্নাতুল মাওয়া (৬) নামের এক স্কুলছাত্রীর করুণ মৃত্যু হয়। জান্নাতুল তরপুরচণ্ডি মিজি বাড়ির খোরশেদ মিজির মেয়ে এবং ষোলঘর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্রী।

এদিকে অজ্ঞাত দু’যুবকের লাশের বিষয়ে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালি উল্লাহ অলি বলেছেন, ‘লাশ দুটির পরিচয় জানতে আমাদের তদন্ত অব্যাহত রয়েছে। তবে আমাদের ধারণা, এই লাশ দুটি চাঁদপুরের কারো নয়।’

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/ফেব্রুয়ারি ০৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর