thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ট্রাম্পের অভিবাসন নীতির বিরুদ্ধে মুখ খুললেন জোলি

২০১৭ ফেব্রুয়ারি ০৪ ১১:১৬:৩০
ট্রাম্পের অভিবাসন নীতির বিরুদ্ধে মুখ খুললেন জোলি

দ্য রিপোর্ট ডেস্ক : ট্রাম্পের অভিবাসন নীতির বিরুদ্ধে এবার মুখ খুললেন মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

নয়া মার্কিন প্রেসিডেন্টের চেয়ারে বসার আগে থেকেই জনপ্রিয়তায় ভাটা। আর এই অভিবাসন নীতিতে সইয়ের পর তো ঘরে-বাইরে রীতিমতো খলনায়ক ডোনাল্ড ট্রাম্প। সাত দেশের রোষ দাবানলে পরিণত হয়েছে ইতোমধ্যেই। প্রতিবাদ-বিক্ষোভ মার্কিন জুড়ে।

এবার তার বিরুদ্ধে মুখ খুললেন অ্যাঞ্জেলিনা জোলি। শুধু দুনিয়াখ্যাত অভিনেত্রীই নন, ২০১২ থেকে ইউনাইটেড নেশনস হাইকমিশনার অব রিফিউজির দূত হিসেবে কাজ করছেন তিনি। টুইটে প্রতিবাদ জানান তিনি।

মার্কিনিদের নিজেদেরই নিজেদের রক্ষা করতে হবে বলে টুইট করেছেন জোলি। যেভাবে শরণার্থীদের পুনর্বাসন আটকানো হচ্ছে, বা কিছু মুসলিম দেশের নাগরিকদের আমেরিকায় আসা বন্ধ করা হচ্ছে, সেটা কখনও আমেরিকানদের কাছে কাঙ্ক্ষিত নয়। নিরাপত্তার জন্য মার্কিনিরা নিজেদের মূল্যবোধ ভুলে যেতে পারেন না বলে মন্তব্য জোলির। শরণার্থীদের জন্য দরজা বন্ধ করে দিলেই যে নিরাপদ হওয়া যাবে, তেমনটা নয়।

একজন জনপ্রিয় মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। তিনি তিনবার গোল্ডেন গ্লোব পুরস্কার, দুইবার স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার এবং একবার একাডেমি পুরস্কার লাভ করেছেন।

চলচ্চিত্র জগতের বাইরে ২০০১ সালে তিনি জাতিসংঘের শরণার্থী সংস্থার শুভেচ্ছাদূত মনোনীত হন। বিশ্বব্যাপী মানবতার প্রচার এবং বিশেষ করে শরণার্থীদের নিয়ে কাজ করার জন্য জোলি বিশেষভাবে সমাদৃত। একাধিকবার তিনি ‘বিশ্বের সেরা সুন্দরী’ নির্বাচিত হয়েছেন।

(দ্য রিপোর্ট/এফএস/এনআই/ফেব্রুয়ারি ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর