thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

বিএসইসি’র কাছে সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রীর তথ্য চেয়েছে দুদক

২০১৪ ফেব্রুয়ারি ২০ ১৯:৫৫:২৯
বিএসইসি’র কাছে সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রীর তথ্য চেয়েছে দুদক

দ্য রিপোর্ট প্রতিবেদক: সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদারের নামে কোনো কোম্পানির শেয়ার রয়েছে কি না তা জানাতে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থাকে (বিএসইসি) চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ইতোমধ্যে দুদকের চাহিদা মোতাবেক তথ্য প্রদানে সংশ্লিষ্টদের চিঠি দিয়েছে বিএসইসি।

গত তিন ফেব্রুয়ারি দুদকের উপ-পরিচালক মো. খায়রুল হুদা স্বাক্ষরিত (স্মারক নং- ৩৬৪৭) বিএসইসির চেয়ারম্যান এম খায়রুল হোসেন বরাবর পাঠানো এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

চিঠিতে উল্লেখ করা হয়, মাহবুবুর রহমান তালুকদারের অবৈধ সম্পদের বিষয়ে অনুসন্ধান চলছে। এ জন্য তার নিজ নামে এবং পরিবারের কারো নামে বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট (বিও) খুলে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোনো কোম্পানির শেয়ার লেনদেন হয় কি না তা জানা জরুরি। তাই প্রয়োজনীয় তথ্য সরবরাহের জন্য অনুরোধক্রমে নির্দেশ দেওয়া হলো।

দুদকের পাঠানো চিঠিতে মাহবুবুর রহমানের পাশাপাশি তার স্ত্রী মিসেস প্রীতি হায়দার, কন্যা ফারিয়া মাহবুব এবং আনিকা রাইসা মাহবুবের শেয়ার ধারণ সংক্রান্ত তথ্য (যদি থাকে) চাওয়া হয়েছে।

জানা গেছে, দুদকের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য সংগ্রহে গত ১৩ ফেব্রুয়ারি ব্যবস্থাপনা পরিচালক (এমডি), ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ(আইসিবি); এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সেন্ট্রাল ডিপোজীটরি বাংলাদেশ লিমিটেড; সিইও, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই); সিইও, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি বরাবর চিঠি পাঠানো হয়। বিএসইসির নির্দেশনা অনুযায়ী উল্লিখিত প্রতিষ্ঠানসমূহ ১৮ ফেব্রুয়ারির মধ্যে তথ্য জমা দিয়েছে বলে জানা গেছে।

(দ্য রিপোর্ট/এনটি/ডব্লিউএন/ফেব্রুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর