thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৪ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

যে কারণে আইটেম গার্ল মিথিলার আত্মহত্যা

২০১৭ ফেব্রুয়ারি ০৮ ০৯:৩২:৪৪
যে কারণে আইটেম গার্ল মিথিলার আত্মহত্যা

চট্টগ্রাম অফিস : ঢাকাই ছবির আইটেম গার্ল জ্যাকলিন মিথিলা গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন। গত ৩ ফেব্রুয়ারি ভোরে চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ বারিক বিল্ডিংস্থ নিজ বাসায় তিনি গলায় ফাঁস দেন।

ব্যাপারটি পরিবারের পক্ষ থেকে প্রথমে গোপন করা হয় এবং প্রশাসনকে না জানিয়ে লাশও দাহ করে ফেলা হয়। তবে শুক্রবার বিকেলে তার বাবা স্বপন শীল বন্দর থানায় স্বামীসহ ৮ জনের নামে সাধারণ ডায়েরি করেন।

এদিকে আত্মহত্যার দুইদিন পর ৫ ফেব্রুয়ারি রবিবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনা প্রথম প্রকাশ করেন জোবায়েদ খান নামে তার এক বন্ধু। তবে এ ঘটনা তখন অনেকে বিশ্বাস করেনি।

জানা গেছে, আত্মহত্যার আগে জ্যাকলিন মিথিলা ফেসবুক স্ট্যাটাস দিয়েছিলেন। এ সম্পর্কে তার এক বন্ধু বলেন, মিথিলা এর আগেও অনেকবার ফেসবুকে আত্মহত্যার কথা জানিয়েছিল। তাই তার আত্মহত্যা করার বিষয়টি বিশ্বাস করা যায় না।

চট্টগ্রাম বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মইনুল ইসলাম বলেন, এই মৃত্যুর কারণ উল্লেখ করা হয়েছে- স্বামীর সঙ্গে তার ঝগড়া। মামলায় প্রকৃত নাম দেওয়া হয়েছে জয়া শীল, বয়স ২২ বছর।

পুলিশের এই কর্মকতা আরও বলেন, তিনি বিবাহিত ছিলেন। তার স্বামীর নাম উৎপল রায়। স্বামীর বাড়ি ফটিকছড়ি। স্বামীর সঙ্গে তার প্রায়ই ঝগড়া হতো। এই কারণে সে আত্মহত্যা করেছে। ময়নাতদন্ত শেষে তাকে চিতায় পোড়ানো হয়েছে বলে জেনেছি।

মিথিলার বাবা স্বপন শীলও বিষয়টি নিশ্চিত করে জানান, মিথিলা মারা গেছে। গলায় দড়ি দিয়ে সে আত্মহত্যা করেছে। এর আগে সে ঘুমের বড়ি খেয়েছিল।

তিনি জানান, ১০-১২ দিন আগে আমার মেয়ে ঢাকা থেকে চট্টগ্রামে বাসায় আসে। বাসায় এসে সে আমাকে ফটিকছড়ির ধুরম গ্রামের উৎপল রায় নামের এক তরুণের সঙ্গে কোর্ট ম্যারেজের মাধ্যমে তার বিয়ে হয়েছে বলে জানায়।

সে আরও জানায়, উৎপলের পরিবার তার বিয়ের বিষয়টি মেনে নেয়নি এবং তার পরিবার ও আত্মীয়স্বজন তাকে নানাভাবে ফোন করে হুমকি-অপমান করতে থাকে। তারা আমার মেয়েকে আরও বলে, ‘কত টাকা লাগবে নিয়ে যাও, তবুও আমাদের উৎপলকে ছেড়ে দাও।’ পরে এ অপমান সহ্য করতে না পেরে শুক্রবার সকালের দিকে আমার বাসায় সুইসাইড নোট লিখে আত্মহত্যা করে সে।

মিথিলার বাবা বলেন, সুইসাইড নোটে মিথিলা তার স্বামী ও স্বামীর আত্মীয়স্বজনদের নিয়মিত অপমানের কথা লিখে গেছে। এবং এ কারণেই আত্মহত্যার পথ বেছে নেয় বলে উল্লেখ করে।

জানা গেছে, জ্যাকলিন মিথিলা তার প্রকৃত নাম নয়, এ নামের প্রথম অংশ জ্যাকলিন নেওয়া হয়েছে জ্যাকলিন ফার্নান্দেজ এর নাম থেকে। তার অভিনয় পছন্দ করেন বলে মিথিলা নিজের নামে জ্যাকলিন যুক্ত করে নেন। তার আসল নাম জয়া শীল।

জয়া শীল জন্মেছেন এবং শৈশব কাটিয়েছেন ফেনীতে সেখানে তার দাদাবাড়ি। কৈশোরের শুরুতে তিনি চট্টগ্রামে চলে আসেন। চট্টগ্রাম মহানগরীর বারিক বিল্ডিং সংলগ্ন ফকিরহাট (কর্ণফুলি নদীর কাছে) তার বাসা। বাসার ছাদে উঠে সেল্ফি তুলে মিথিলা সব সময় কর্ণফুলী নদী, নদীতে নোঙ্গর করা জাহাজ এবং সৌন্দর্য বর্ণনা করতেন। সেখানেই তিনি বড় হন। তিনি প্রকৌশল বিদ্যায় পড়াশোনা করেছেন।

চট্টগ্রামে অবস্থানকালেই তিনি মিডিয়াতে জড়ান। এরপর ঢাকায় গিয়ে বিভিন্ন মডেলিং মিডিয়ার সঙ্গে কাজ করা শুরু করেন। কয়েকটি ছবিতে তিনি আইটেম গানে নেচেছেন। সর্বশেষ পিএ কাজল পরিচালিত ‘চোখের দেখা’ ছবির আইটেম গানে নাচেন তিনি।

এ মডেলের ফেসবুক ওয়ালে ঢুকে আত্মহত্যা সম্পর্কিত দুটি স্ট্যাটাস পাওয়া যায়। একটি ৩০ জানুয়ারি রাত ১১টা ৪৯ মিনিটে দেওয়া। এতে তিনি লিখেন, ‘কালকে আমি আত্মহত্যা করব। কেউ আমাকে প্রত্যাখ্যান করে নাই। আমিও কাউকে প্রত্যাখ্যান করি নাই। কিন্তু আমি আত্মহত্যা করব।’

আবার ৩১ জানুয়ারি সকাল ৭টা ২৮ মিনিটে লিখেন, ‘ধীরে ধীরে মৃত্যুর পথে পা বাড়াচ্ছি।’

(দ্য রিপোর্ট/এআরই/এনআই/ফেব্রুয়ারি ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর