thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

আমরা নেটওয়ার্কে ২১০ কোটি টাকার বিডিং

২০১৭ ফেব্রুয়ারি ০৮ ১০:৫৫:২০
আমরা নেটওয়ার্কে ২১০ কোটি টাকার বিডিং

দ্য রিপোর্ট প্রতিবেদক : আমরা নেটওয়ার্কের ২১০ কোটি ২৭ লাখ টাকার শেয়ার কেনার জন্য বিডিং করেছে যোগ্য বিনিয়োগকারীরা (ইলিজিবল ইনভেস্টর)। এক্ষেত্রে প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ার ১৫ টাকা দরে কিনতে সবচেয়ে বেশি বিডিং হয়েছে। আর সর্বনিম্ন ১২ টাকা ও সর্বোচ্চ ৪০ টাকা দরে বিডিং হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

শেয়ারবাজার থেকে ৫৬ কোটি ২৫ লাখ টাকা সংগ্রহের লক্ষে ৫ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৩টা থেকে আমরা নেটওয়ার্কের বিডিং শুরু হয়েছে। যা চলবে ৮ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। এক্ষেত্রে আমরা নেটওয়ার্কের শেয়ার কিনতে আগ্রহী যোগ্য বিনিয়োগকারীরা কি দরে শেয়ার কিনতে চান, তার জন্য বিডিং করবেন। যার উপর ভিত্তি করে নির্ধারিত হবে কাট অফ প্রাইস।

বুধবার (০৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা পর্যন্ত ৯০ জন যোগ্য বিনিয়োগকারী প্রতিষ্ঠানটির শেয়ার কিনতে নিলামে অংশগ্রহণ করেছেন। এক্ষেত্রে তারা সম্মিলিতভাবে ২১০ কোটি ২৭ লাখ টাকার শেয়ার কিনতে চেয়েছেন। তবে বিডিংয়ে ৩৫ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ইস্যু করা হবে। এক্ষেত্রে বিডারদের মধ্যে আনুপাতিক হারে শেয়ার ইস্যু করা হবে।

দেখা গেছে, ৯০ জন বিডারের মধ্যে ৪৯ জন ১৫ টাকা দরে আমরা নেটওয়ার্কের শেয়ার কিনতে আগ্রহী। তারা ৭ কোটি ৫৭ লাখ শেয়ার ১১৩ কোটি ৫৫লাখ টাকায় কিনতে চায়। এরপরে দ্বিতীয় সর্বোচ্চ ৭ জন ১২ টাকা দরে ১৪ কোটি ৫১ লাখ টাকার শেয়ার কেনার জন্য আগ্রহ দেখিয়েছে।

এদিকে বিডিংয়ে বরাদ্দকৃত ৩৫ কোটি ১৬ লাখ টাকার শেয়ারের জন্য এরইমধ্যে ৩৪ টাকার উপরে বিডিং হয়েছে। এ হিসাবে প্রতিষ্ঠানটির কাট অফ প্রাইস ৩৪ টাকায় উঠে গেছে। তবে চূড়ান্ত হবে বুধবার বিকেল সাড়ে ৩টার পরে। এক্ষেত্রে কাট অফ প্রাইস বাড়তে পারে।

(দ্য রিপোর্ট/আরএ/এনআই/ফেব্রুয়ারি ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর