thereport24.com
ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪,  ২৮ জিলহজ ১৪৩৮

তিন দশক পর মঞ্চে মাসুম-মিলি

২০১৭ ফেব্রুয়ারি ০৮ ১৫:০৮:১৮
তিন দশক পর মঞ্চে মাসুম-মিলি

পাভেল রহমান, দ্য রিপোর্ট : প্রায় তিন দশক পর মঞ্চে অভিনয় করছেন ফখরুল বাসার মাসুম ও মিলি বাসার দম্পতি। আজ সন্ধ্যায়(৮ ফেব্রুয়ারি) ঢাকা থিয়েটারের ‘আওয়ার কান্ট্রিজ গুড’ নাটকে অভিনয় করতে দেখা যাবে তাদের। জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হবে।

ফখরুল বাসার মাসুম বলেন, এই নাটকে আমার চরিত্রের নাম আর্থার ফিলিপ। তিনি অস্ট্রেলিয়া উপনিবেশের প্রথম গভর্নর জেনারেল। আর মিলির চরিত্রের নাম মেজ লং। যে কিনা জাহাজের একজন আসামী। তাকে ইংল্যান্ড থেকে নিয়ে আসা হয়।’

১৯৭৪ সালে দেশের অন্যতম নাট্য সংগঠন ঢাকা থিয়েটারে যুক্ত হন মাসুম। ৭৬ সালে দলটিতে যুক্ত হন মিলি। এই দলের হয়ে মাসুম মঞ্চে প্রথম অভিনয় করেন মুনতাসীর ফ্যান্টাসি নাটকে এবং কীত্তনখোলা নাটকে সর্বশেষ অভিনয় করেন। অন্যদিকে মিলি ‘শকুন্তলা’ নাটকের মাধ্যমে মঞ্চে অভিনয় শুরু করেন। উল্লেখ্য ‘শকুন্তলা’ হুমায়ূন ফরিদী অভিনীত প্রথম মঞ্চনাটক।

এর পর প্রায় দীর্ঘ দিন থিয়েটারে যুক্ত থাকার পর জীবিকার প্রয়োজনে পাড়ি জমান সৌদি আরবে। প্রায় তিন দশক পর গত ২০১২ সালে দেশে ফিরে টিভি অভিনয় শুরু করেন। আফজাল হোসেন পরিচালিত ‘ছোট কাকু’ ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে টিভি অভিনয় শুরু হয়।

এরপর বিজ্ঞাপন, টিভি নাটকের অভিনয়ে ব্যস্ত হন মাসুম-মিলি। সেই সঙ্গে নিয়মিত যুক্ত হন ঢাকা থিয়েটারের সঙ্গে। এবার ঢাকা থিয়েটারের হয়ে ৩০ বছর পর মঞ্চে অভিনয় করবেন আজ সন্ধ্যায়। এ নিয়ে দারুণ উচ্ছ্বসিত মাসুম।

তিনি বলেন, ‘দীর্ঘ দিন বিদেশে থাকার কারণে ঢাকা থিয়েটারের নাটকে অভিনয় করা হয় নি। দীর্ঘ বিরতির পর আবারো মঞ্চে অভিনয় করছি। এটা খুবই আনন্দের। এখন আমরা দেশেই থাকছি। আর বিদেশে যাব না। আমাদের সন্তানেরাও দেশেই স্যাটেলড হয়েছে।’

(দ্য রিপোর্ট/পিএস/ফেব্রুয়ারি ৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে