thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

আমরা নেটওয়ার্কের কাট-অফ প্রাইস ৩৯ টাকা

২০১৭ ফেব্রুয়ারি ০৮ ১৬:০০:০২
আমরা নেটওয়ার্কের কাট-অফ প্রাইস ৩৯ টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক : আমরা নেটওয়ার্কের কাট-অফ প্রাইস হিসাবে ৩৯ টাকা নির্ধারিত হয়েছে। যোগ্য বিনিয়োগকারীদের (ইলিজিবল ইনভেষ্টর) বিডিংয়ের মাধ্যমে এ প্রাইস নির্ধারন হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

শেয়ারবাজার থেকে ৫৬ কোটি ২৫ লাখ টাকা সংগ্রহের লক্ষে ৫ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৩টা থেকে আমরা নেটওয়ার্কের বিডিং শুরু হয়। যা চলে ৮ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৩টা পর্যন্ত। এক্ষেত্রে আমরা নেটওয়ার্কের শেয়ার কিনতে আগ্রহী যোগ্য বিনিয়োগকারীরা কি দরে শেয়ার কিনতে চান, তার জন্য বিডিং করেন। যার উপর ভিত্তি করে নির্ধারিত হয়েছে কাট-অফ প্রাইস।

৭২ ঘন্টার বিডিংয়ে ২৭২ জন যোগ্য বিনিয়োগকারী আমরা নেটওয়ার্কের শেয়ার কিনতে নিলামে অংশগ্রহণ করেন। এক্ষেত্রে তারা সম্মিলিতভাবে ৬৯৩ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার কিনতে চেয়েছেন। তবে বিডিংয়ে ৩৫ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ইস্যু করা হবে। এক্ষেত্রে বিডারদের মধ্যে আনুপাতিক হারে শেয়ার ইস্যু করা হবে।

বিডিংয়ে বরাদ্দকৃত ৩৫ কোটি ১৬ লাখ টাকার শেয়ারের জন্য ৩৯ টাকার উপরে বিডিং হয়। ফলে কাট-অফ প্রাইস হিসাবে ৩৯ টাকা নির্ধারিত হয়েছে।

আমরা নেটওয়ার্কের প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) মো. এনামুল হক বলেন, বিডিংয়ে কাট-অফ প্রাইস হিসাবে ৩৯ টাকা নির্ধারন হয়েছে। যে মূল্যে বিডাররা ৩৫ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ক্রয় করবেন। আর বাকি ২১ কোটি ৯ লাখ টাকার শেয়ার বিক্রয় করা হবে ১০ শতাংশ কমে ৩৫.১ টাকা দরে। যা প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ইস্যু করা হবে।

দেখা গেছে, ২৭২ জন বিডারের মধ্যে সর্বোচ্চ ৯৪ জন ১৫ টাকা দরে আমরা নেটওয়ার্কের শেয়ার কিনতে আগ্রহী। তারা ১৫ কোটি ২ লাখ শেয়ার ২২৫ কোটি ৩০লাখ টাকায় কিনতে চায়। এরপরে দ্বিতীয় সর্বোচ্চ ২৪ জন ৩৫ টাকা দরে ৭০ কোটি ২৯ লাখ টাকার শেয়ার কেনার জন্য আগ্রহ দেখিয়েছে।

এদিকে বিডাররা সর্বনিম্ন ১২ টাকা ও সর্বোচ্চ ৪১ টাকা দরে আমরা নেটওয়ার্কের শেয়ার কেনার জন্য বিডিং করেছে।

(দ্য রিপোর্ট/আরএ/ফেব্রুয়ারি ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর