thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০১৭, ৮ ফাল্গুন ১৪২৩,  ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮

হলিউড ছবিকে নকল আনুশকার ‘ফিল্লাওরি’

২০১৭ ফেব্রুয়ারি ০৮ ১৮:০৫:৫৮
হলিউড ছবিকে নকল আনুশকার ‘ফিল্লাওরি’

দ্য রিপোর্ট ডেস্ক : ভূত চরিত্রে প্রথম অভিনয় করছেন আনুশকা শর্মা। এ কারণে আনুশকার ‘ফিল্লাওরি’ নিয়ে তার ভক্তদের মধ্যে আগ্রহের কমতি নেই। রবিবার এই ছবির ট্রেলার প্রকাশ করার পর থেকেই অনেক সাড়াও পাচ্ছেন আনুশকা।

আনুশকা শর্মার ফিল্লাওরি ছবিটি নিয়ে যতটা আলোচনা আছে ঠিক ততটাই সমালোচনাও হচ্ছে। কারণ আনুশকা প্রযোজিত এই ছবির সঙ্গে নাকি হলিউডের একটি ছবির অনেক মিল পাওয়া গেছে।

২০০৫ সালে টিম বার্টন ‘কর্পস ব্রাইড’ নামে একটি অ্যানিমেটেড ছবি বানিয়েছিলেন। সেই ছবিতে দেখানো হয়, নায়ক বিয়ে করতে যাওয়ার সময় তার হাত ফসকে আংটি একটি গাছে পড়ে যায়। সেই গাছে আবার থাকত একটি পেত্নী। গাছে আংটি আটকে যাওয়ার পর পেত্নী দাবি করে ছেলেটির সঙ্গে তার বিয়ে হয়ে গেছে।

আর হিন্দি ছবি ‘ফিল্লাওরি’-র গল্প একটি ‘মঙ্গলিক’ ছেলেকে নিয়ে। বিয়ে করার আগে বিপদ কাটানোর জন্য তাকে একটি গাছের সঙ্গে বিয়ে দেওয়া হয়। ওই গাছে বাসা বেঁধেছিল একটি পেত্নীরূপি আনুশকা। আনুশকাও হলিউড ছবির পেত্নীর মতো দাবি করেন ছেলেটির সঙ্গে তার বিয়ে হয়ে গেছে। এর পর থেকেই শুরু হয় ছবির আসল কাহিনী।

হুবহু এক না হলেও দুটি ছবির কাহিনীর সঙ্গে অনেক সাদৃশ্য রয়েছে। অথচ এই ছবি যে হলিউডের অ্যানিমেটেড ছবি ‘কর্পস ব্রাইড’ থেকে অনুপ্রাণিত কোথাও এর উল্লেখ নেই। ‘ফিল্লাওরি’-এর গল্প ও চিত্রনাট্যকারের নামে জায়গায় আছে আনভিতা দত্তের নাম। হিন্দুস্থান টাইমস।

(দ্য রিপোর্ট/এফএস/ফেব্রুয়ারি ০৮, ২০১৭)


পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে