thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১২ ফাল্গুন ১৪২৩,  ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৮

‘শিল্পীদের পাশে আছি, থাকবো’

২০১৭ ফেব্রুয়ারি ০৯ ১৩:৪৪:৫৬
‘শিল্পীদের পাশে আছি, থাকবো’

দ্য রিপোর্ট প্রতিবেদক : মঞ্চ ও টেলিভিশনের গুণী অভিনেতা আশরাফ কবির। সিনেমায় অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছেন। সম্প্রতি হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘স্বত্তা’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। আগামি ৭ এপ্রিল মুক্তি পাবে সিনেমাটি। এছাড়া টিভি নাটক, বিজ্ঞাপনে অভিনয় করছেন নিয়মিত।

শত ব্যস্ততার মাঝেও থিয়েটারের সঙ্গে যুক্ত আছেন সক্রিয়ভাবে। থিয়েটার আর্ট ইউনিটের হয়ে মঞ্চে অভিনয় করছেন কোর্ট মার্শাল নাটকে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্ত মঞ্চে গতকাল সন্ধ্যায় মঞ্চস্থ হয়েছে কোর্ট মার্শাল। এই নাটকে মেজর আরিফ চরিত্রে আশরাফ কবিরের অভিনয় উপভোগ করেন মুক্ত মঞ্চের চার হাজার দর্শক।

গুণী এই অভিনেতা এবার অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে যুগ্ন সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন। আগামীকাল ১০ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। আফরাফ কবির বলেন, ‘অভিনয়শিল্পীরা আজ এক হয়েছে। এটাই বড় প্রাপ্তি। নির্বাচনে দাঁড়িয়েছি অভিনয়শিল্পীদের জন্য ভালো কিছু করার স্বপ্ন নিয়ে।’

গত ৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা ভবনে অনুষ্ঠিত হয়েছে অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে প্রার্থীদের পরিচিতি অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে আশরাফ কবির বলেন, ‘শিল্পীরা যখন মধ্যরাতে শুটিং করে বাসায় ফেরে তাদের কথা কেউ ভাবে না। শিল্পীরা যখন অসুস্থ হয়ে যায় তখন তাদের কথা কেউ ভাবে না। শিল্পীদের পাশে থাকবো সব সময়।’

আশরাফ কবির থিয়েটার আর্ট ইউনিটের নাট্যচর্চায় যুক্ত হন নব্বইয়ের দশকে। এরপর টিভি নাটকে অভিনয় শুরু করেন। বিজ্ঞাপন, সিনেমায়ও তার উপস্থিতি দেশের মিডিয়াকে সমৃদ্ধ করেছে। থিয়েটার এবং পর্দায় অভিনয় নিয়েই ব্যস্ত রয়েছেন তিনি।

(দ্য রিপোর্ট/পিএস/ফেব্রুয়ারি ৯, ২০১৭)


পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে