thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

মার্ক শেয়ার কেলেঙ্কারিতে তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

২০১৭ ফেব্রুয়ারি ০৯ ১৫:৫৩:১৪
মার্ক শেয়ার কেলেঙ্কারিতে তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

দ্য রিপোর্ট প্রতিবেদক : মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানির শেয়ার কেলেঙ্কারি মামলায় তিন আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে শেয়ারবাজার সংক্রান্ত মামলা নিষ্পত্তিতে গঠিত বিশেষ ট্রাইব্যুনাল। একইসঙ্গে বাদী ও সাক্ষীকে আদালতে উপস্থিত হওয়ার জন্য সমন জারি করেছে আদালত। আগামী ৯ এপ্রিল মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) মামলাটির চার্জ গঠন শেষে ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ।

গ্রেফতারের নির্দেশ দেওয়া এ মামলার আসামিরা হলেন- মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ইমাম মুলকুতুর রহমান, ভাইস-চেয়ারম্যান আব্দুল হাই এবং পরিচালক সালমা আক্তার।

এদিকে মামলার বাদী বিএসইসির উপ-পরিচালক এএসএম মাহমুদুল হাসান ও সাক্ষী তৎকালীন নির্বাহী পরিচালক আনোয়ার উল কবির ভূইয়াকে আদালতে উপস্থিত হওয়ার জন্য সমন জারি করেছে আদালত।

বিএসইসির প্যানেল আইনজীবী মাসুদ রানা দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এর শেয়ার কেলেঙ্কারির মামলাটির চার্জ চার্জ গঠন করা হয়েছে। একইসঙ্গে এ মামলার তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

১৯৯৯ সালে শেয়ার নিয়ে কারসাজির দায়ে ২০০০ সালে মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানিটিসহ ৪ জনকে আসামি করে মামলা করা হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষে প্রতিষ্ঠানটির তৎকালীন উপপরিচালক আহমেদ হোসেন মামলা দায়ের করেন। সিকিউরিটিজ অধ্যাদেশ এর ২৫ ধারা অনুযায়ী এ মামলা করা হয়। সিএমএম আদালতের ১৩৬৪/২০০০ নম্বরের মামলাটি ট্রাইবুন্যালে হয়েছে ৩/১৬ নং।

এ মামলায় সাক্ষী হিসাবে রয়েছেন বিএসইসির তৎকালীন উপপরিচালক আহমেদ হোসেনসহ ৬ কর্মকর্তা। অন্যরা হলেন নির্বাহী পরিচালক আনোয়ার উল কবির ভূইয়া, পরিচালক ফরহাদ আহমেদ, উপ-পরিচালক এ টি এম তারিকুজ্জামান, উপ-পরিচালক শুভ্রকান্তি চৌধুরী ও উপ-পরিচালক সৈয়দ শফিকুল হোসেন।

উল্লেখ্য ২০১৬ সালের ৬ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত থেকে মামলাটি ট্রাইব্যুনালে স্থানান্তরিত হয়।

(দ্য রিপোর্ট/আরএ/এমকে/ফেব্রুয়ারি ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর