thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

নূরানি ডাইংয়ের আইপিও অনুমোদন

২০১৭ ফেব্রুয়ারি ০৯ ১৬:৫১:৩৫
নূরানি ডাইংয়ের আইপিও অনুমোদন

দ্য রিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজার থেকে টাকা সংগ্রহের লক্ষে নূরানি ডাইং অ্যান্ড সোয়েটার লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ৫৯৭তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে।

বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো. সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

৪০ কোটি টাকার পরিশোধিত মূলধনের নূরানি ডাইং শেয়ারবাজার থেকে ৪৩ কোটি টাকা সংগ্রহ করবে। এক্ষেত্রে কোম্পানিটি শেয়ারবাজারে প্রতিটি শেয়ার ১০ টাকা মূল্যে ৪ কোটি ৩০ লাখ শেয়ার ইস্যু করবে।

কোম্পানিটির শেয়ারবাজার থেকে উত্তোলিত টাকা দিয়ে মেশিনারীজ ও ইক্যুপমেন্ট ক্রয়, ভবন নির্মাণ, ঋণ পরিশোধ ও আইপিও খাতে ব্যবহার করা হবে। এক্ষেত্রে আইপিওর টাকা সংগ্রহের ২১ মাসের মধ্যে এসব কাজ সম্পন্ন করা হবে।

শতভাগ রপ্তানিকারক নূরানি ডাইং সর্বশেষ অর্থবছরে (এপ্রিল ২০১৫-মার্চ ২০১৬) ১০৩ কোটি ৫৫ লাখ টাকার পণ্য বিক্রয় করেছে। এক্ষেত্রে প্রতিষ্ঠানটি সব ব্যয় শেষে ৫ কোটি ৬৫ লাখ টাকা মুনাফা করেছে। যা শেয়ারপ্রতি আয় (ইপিএস) হিসাবে হয়েছে ১.৪৮ টাকা। আর ৩১ মার্চ কোম্পানিটির প্রতিটি শেয়ারে সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ১৪ টাকায়। তবে ১৫ মাসের ব্যবসায় (এপ্রিল ২০১৫-জুন ২০১৬) ইপিএস হয়েছে ১.৭৯ টাকা। আর ২০১৬ সালের ৩০ জুন এনএভিপিএস দাড়িয়েছে ১৪.৩৭ টাকায়।

নূরানি ডাইং ২০০৯ সালে বাণিজ্যিক উৎপাদন শুরু করে। প্রতিষ্ঠানটি ২০১৪ সালে প্রাইভেট কোম্পানি থেকে পাবলিক কোম্পানিতে রূপান্তর হয়।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে রয়েছে ইমপেরিয়াল ক্যাপিটাল, ইবিএল ইনভেষ্টমেন্ট ও সিএপিএম অ্যাডভাইজারি লিমিটেড।

(দ্য রিপোর্ট/আরএ/ফেব্রুয়ারি ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর