thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০১৭, ১৫ চৈত্র ১৪২৩,  ১ জুলাই ১৪৩৮

টেস্টের তিন হাজারি ক্লাবে মুশফিক

২০১৭ ফেব্রুয়ারি ১১ ১৮:২৫:৪৫
টেস্টের তিন হাজারি ক্লাবে মুশফিক

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্টের তিন হাজারি রানের ক্লাবে নাম লিখিয়েছেন বাংলাদেশের সাদা পোষাকের অধিনায়ক মুশফিকুর রহিম। হায়দ্রাবাদ টেস্টের তৃতীয় দিনে অপরাজিত ৮১ রান সংগ্রহহের মধ্যদিয়ে এই ক্লাবে ঢুকে পড়েছেন তিনি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) স্বাগতিকদের পাহাড়সম রানের জবাবে হাতে থাকা আগের দিনের ১ উইকেটে ৪১ রান নিয়ে তৃতীয় দিনের মতো মাঠে নেমেন টাইগার ব্যাটসম্যানরা। দিনের শুরুতেই মাঠে নেমে এদিন তামিম ইকবালের উইকেটটি হারায় বাংলাদেশ। এরপর একে একে সাজঘরমুখি হন মুমিনুল ও মাহমুদউল্লাহ। সাকিব এসেই মূলত ম্যাচের মোড় ঘুরিয়ে দেন এদিন। এর মাঝে সাব্বির এসে সুবিধা করতে না পারলেও শেষ পর্যন্ত ক্রিজে টিকে থেকে তরুণ অলরাউন্ডার মিরাজকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান অধিনায়ক মুশফিক। ৩ হাজার রানের ক্লাবে ঢুকতে ৭৮ রান দূরে থাকা মুশফিক এদিন শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৮১ রান নিয়ে। তৃতীয় বাংলাদেশি হিসেবে ছুঁয়ে ফেলেন এই মাইলফলক। দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৩২২ রান সংগ্রহ করেছে সফরকারী বাংলাদেশ।

এই সুবাদে টেস্টে মুশফিকের সংগ্রহ এখন দাঁড়িয়েছে ৯৫ ইনিংসে ৩০০৩ রান। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে এই তালিকায় সবার উপরে রয়েছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। টেস্টে তার মোট সংগ্রহ ৮৯ ইনিংসে ৩৪৬৭ রান। আর দ্বিতীয় স্থানে আছেন সাকিব আল হাসান। তার সংগ্রহে আছে ৮৭ ইনিংসে ৩২৯৫ রান।

(দ্য রিপোর্ট/এজে/ফেব্রুয়ারি ১১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে