thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

চট্টগ্রামে ৭ গুণী ব্যক্তিকে দেওয়া হচ্ছে একুশে পদক

২০১৪ ফেব্রুয়ারি ২১ ১০:০৫:০৪
চট্টগ্রামে ৭ গুণী ব্যক্তিকে দেওয়া হচ্ছে একুশে পদক

বিশেষ প্রতিবেদক, চট্টগ্রাম : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ৭ গুণী ব্যক্তিকে একুশে স্মারক পদক সম্মাননা দেওয়া হবে। এ উপলক্ষে শুক্রবার নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এ সব কর্মসূচির মধ্যে রয়েছে- শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, বইমেলা, আলোচনা সভা, কর্পোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, বিশিষ্ট কবিদের কবিতা আবৃত্তি, কবিগানের আসর, চিত্রাঙ্কন, রচনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুক্রবার বিকেল ৪টায় নগরীর মুসলিম ইনস্টিটিউট হল প্রাঙ্গণে চট্টগ্রামের ৭ গুণী ব্যক্তিকে ২০১৪ এর একুশে স্মারক সম্মাননা পদক এবং ৫ সাহিত্যিককে সাহিত্য পুরস্কার প্রদান করা হবে।

একুশে স্মারক সম্মাননা পদক প্রাপ্ত ব্যক্তিরা হলেন- মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনে এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ও আবদুল্লাহ আল নোমান, সাংবাদিকতায় আবুল মোমেন, শিল্প ও বাণিজ্যে সুফী মিজানুর রহমান, ক্রীড়া সংগঠক আলী আব্বাস, সমাজসেবায় আবু তাহের সওদাগর এবং শিক্ষায় (মরণোত্তর) আব্দুল মাবুদ সওদাগর।

এ ছাড়া সাহিত্য পুরস্কার প্রাপ্তরা হলেন- কবিতায় স্বপন দত্ত, কথা সাহিত্যে ফেরদৌস আরা আলীম, শিশু সাহিত্যে ফাহমিদা আমিন, প্রবন্ধ ও গবেষণায় মহীবুল আজিজ, বিশ্বসাহিত্যে মুহাম্মদ নাসির উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদক প্রদান করবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি। সভায় সভাপতিত্ব করবেন সিটি মেয়র এম. মনজুর আলম।

এ ছাড়া শনিবার বিকেল সাড়ে চারটায় নগরীর মুসলিম ইনস্টিটিউট হল প্রাঙ্গণে একুশের বই মেলার সমাপনী অনুষ্ঠানে চিত্রাঙ্কনসহ সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহণকরীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম.পি। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনজুর আলমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে চট্টগ্রাম ৪ আসনের জাতীয় সংসদ সদস্য দিদারুল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

(দ্য রিপোর্ট/কেএইচসি/ইইউ/এসবি/ফেব্রুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর