thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪,  ২৮ নভেম্বর ১৪৩৮

ভালবাসা দিবসে নিরাপত্তা বৃদ্ধি

২০১৭ ফেব্রুয়ারি ১৩ ২৩:২০:২৮
ভালবাসা দিবসে নিরাপত্তা বৃদ্ধি

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে ১৪ ফেব্রুয়ারি তরুণ-তরুণীরা ঘুরতে বের হয়। বন্ধু-বান্ধব মিলে বিভিন্ন জায়গায় আড্ডা দেয়। এটাকে কেন্দ্র করে সাধারণত কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয় না। এরপরও জননিরাপত্তার কথা মাথায় রেখে দিনটি উপলক্ষে মঙ্গলবার রাজধানীজুড়ে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।

ডিএমপি-র‌্যাব সূত্রে জানা যায়, বিনোদন কেন্দ্রগুলোতে যে কোনো ধরনের নাশকতা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন থাকবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য। পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও সাদা পোশাকে বাড়তি নজরদারি করবে। র‌্যাবও তাদের টহল ও তল্লাশি বাড়াবে; থাকবে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিট এবং র‌্যাবের ডগ ও বোম্ব স্কোয়াড। রাজধানীজুড়ে রাখা হবে বাড়তি নজরদারি। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, শাহবাগ, সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্কসহ আশপাশের এলাকায় এবং রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা দেওয়া হবে।

রাজধানীর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে ১৪ ফেব্রুয়ারি বিকেল ৩টায় ভালোবাসা দিবসে দর্শক-শ্রোতাদের গানে গানে মাতাতে আয়োজিত হচ্ছে কনসার্ট ‘ফিজআপ ভ্যালেন্টাইন মিউজিক ব্যাশ ২০১৭’। এতে বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড এল.আর.বি, ইন্ডিয়ান আইডল সিজন-৪ এর তোরসা সরকার, কলকাতার অর্ক মুখার্জী, হৃদয় খান, ঐশি ও ব্যান্ড ডাকঘর তাদের জনপ্রিয় গানগুলো পরিবেশন করবে। এটি আয়োজন করছে ইভেন্টেলস লিমিটেড। এ ছাড়া যেসব জায়গায় কনসার্টের আয়োজন থাকবে, সেখানেও নজরদারি রাখা হবে। পরিস্থিতি বুঝে নিরাপত্তা দেওয়া হবে। বিশেষ করে উন্মুক্ত স্থানের অনুষ্ঠানগুলোয় সতর্কতার সঙ্গে নিরাপত্তা বাড়ানো হবে।

এ প্রসঙ্গে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার মো. মাসুদুর রহমান বলেন, ভালবাসা দিবস উপলক্ষে কোনো হুমকি অথবা নাশকতার কোনো তথ্য বা আশংকা নেই। নিরাপত্তা বহু আগে থেকেই বাড়ানো হয়েছে, একই ধারাবাহিকতায় নিরাপত্তা থাকবে। পর্যাপ্ত পরিমাণ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। ভালোবাসা দিবস উপলক্ষে কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে এ জন্য সাদা পোশাকেও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/জেডটি/ফেব্রুয়ারি ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর



রে