thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

জাবিতে ছাত্রলীগ নেতাসহ বহিষ্কার ৩

২০১৭ ফেব্রুয়ারি ১৪ ১৯:২৩:৪০
জাবিতে ছাত্রলীগ নেতাসহ বহিষ্কার ৩

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দুই ছাত্রলীগ নেতাকর্মীকে সাময়িক এবং পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় এক শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাময়িক বহিষ্কৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র ও আ ফ ম কামাল উদ্দিন হল শাখা ছাত্রলীগের দফতর সম্পাদক এস এম শরীফ আহমেদ এবং গণিত বিভাগের একই বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী নাজমুল হুদা। অন্যদিকে নৃবিজ্ঞান বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. জাহিদুল ইসলামকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক দ্য রিপোর্টকে তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত সিন্ডিকেটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দুই ছাত্রলীগ নেতাকর্মীকে সাময়িক এবং পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় এক শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কার থাকাকালীন তারা কোনো ক্লাস-পরীক্ষায় অংশ নিতে পারবেন না। এমনকি তারা আবাসিক হলেও অবস্থান করতে পারবেন না।

উল্লেখ্য, ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় বহিষ্কৃতরা জালিয়াতি ও অসদুপায় অবলম্বন করে বলে জানা যায়। পরে, এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় তাদেরকে এ সাজা দেওয়া হলো।

(দ্য রিপোর্ট/এপি/ফেব্রুয়ারি ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর