thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত দ্রুত সুরাহা করার সুপারিশ

২০১৭ ফেব্রুয়ারি ১৪ ১৯:৩৫:৩৯
সাগর-রুনি হত্যা মামলার তদন্ত দ্রুত সুরাহা করার সুপারিশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দীর্ঘ পাঁচ বছরেও সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার না হওয়ায় এর তদন্তের সুরাহা দ্রুত করার সুপারিশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

আলোচিত এ হত্যাকাণ্ডের পঞ্চম বার্ষিকীতে সাংবাদিক সংগঠনগুলোর নতুন করে ঐক্যবদ্ধ আন্দোলন শুরু করার ঘোষণার প্রেক্ষাপটে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন সাংবাদিকদের বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি বিষয়টি বৈঠকে উত্থাপন করেছিলেন। দীর্ঘদিন পেরিয়ে গেলেও ঘটনাটির কোনো সুরাহা এখনও হয়নি। এজন্য কমিটির পক্ষ থেকে দ্রুত সুরাহা করার সুপারিশ করা হয়েছে।’

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ভোরে রাজধানীর পশ্চিম রাজাবাজারের একটি বাসায় মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহরুন রুনি নৃশংসভাবে খুন হন। তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেফতারের ঘোষণা দিলেও তা না হওয়ায় সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাকে।

তার পরের স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর হত্যাকাণ্ডের আট মাস পর এক সংবাদ সম্মেলনে বলেন, এই খুনে জড়িত হিসেবে আটজনকে সনাক্ত করা হয়েছে ও সাতজনকে গ্রেফতার করা হয়েছে।

তারপরও তদন্তে অগ্রগতি না হওয়ার পর ডিবি ব্যর্থতা স্বীকার করে নিলে হাইকোর্ট র‌্যাবকে তদন্তের দায়িত্ব দেয়।

তারপর চার বছর গড়ালেও এখনও এই হত্যাকাণ্ডের কোনো কূল-কিনারা হয়নি। ৪৬ বার সময় নিয়েও প্রতিবেদন জমা না দেওয়ায় বর্তমান তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারি পুলিশ সুপার মো. মহিউদ্দিনকে সম্প্রতি তলব করে আদালত।

তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল গত ১০ ফেব্রুয়ারি সাংবাদিকদের বলেন, ‘আমি এখনও আশাবাদী, যে কোনো সময় র‌্যাব এটা উদঘাটন করবে। আপনাদের (সাংবাদিক) জানাতে পারব।’

মঙ্গলবার অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে সংসদে উত্থাপিত ‘ব্যাটালিয়ান আনসার (সংশোধন) বিল- ২০১৭’ নিয়েও আলোচনা হয়। কমিটি বিলটি পরীক্ষা করে সংসদে রিপোর্ট উপস্থাপনের জন্য সুপারিশ চূড়ান্ত করে।

টিপু মুনশির সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, শামসুল হক টুকু, ফরিদুল হক খান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও ফখরুল ইমাম অংশ নেন। এছাড়া স্বরাষ্ট্র সচিব, পুলিশের ভারপ্রাপ্ত আইজিসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/কেএ/এপি/ফেব্রুয়ারি ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর