thereport24.com
ঢাকা, শনিবার, ২২ জুলাই ২০১৭, ৭ শ্রাবণ ১৪২৪,  ২৭ শাওয়াল ১৪৩৮

বইমেলা স্লোগান দেওয়ার জায়গা নয় : ওবায়দুল কাদের

২০১৭ ফেব্রুয়ারি ১৫ ১৮:৪১:৩৯
বইমেলা স্লোগান দেওয়ার জায়গা নয় : ওবায়দুল কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক : বইমেলায় দলীয় কর্মীদের স্লোগান দিতে মানা করলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার বইমেলায় এসে তরুণ আওয়ামী লীগ কর্মী ও ছাত্রলীগ কর্মীদের উদ্দ্যেশে তিনি এ কথা বলেন।

অমর একুশে গ্রন্থমেলায় বুধবার সন্ধ্যা ৬টায় ড. আবদুস সোবহান গোলাপের গবেষনাগ্রন্থ 'বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দর্শন : ডিজিটাল বাংলাদেশ এন্ড সোস্যাল চেঞ্জেস' গ্রন্থের মোড়ক উন্মোচনকালে এ কথা বলেছেন তিনি।

এ সময় ছাত্রলীগ কর্মীরা স্লোগান দিতে চাইলে ওবায়দুল কাদের তাদের মানা করে বলেন, ‘বইমেলা স্লোগান দেওয়ার জায়গা নয়। আমার তরুণ সহকর্মীদের এটা বুঝতে হবে। বইমেলার তাৎপর্য রয়েছে। বইমেলা একটি অনিন্দ সুন্দর জায়গা। স্লোগান দিয়ে এই সুন্দর পরিবেশটা নষ্ট করবেন না।'

এখন আর বইমেলায় আসি না, অথচ আগে প্রতিদিনই বইমেলায় আসতাম-এমনটা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘এখন বইমেলায় ইচ্ছে করেই আসি না। আমি আসলেই, আমার সঙ্গে অনেকে আসবে, স্লোগান দিতে দিতে বইমেলার পরিবেশ নষ্ট করবে। এটা আমার পছন্দ নয়।'

এই বইমেলায় ওবায়দুল কাদেরের নতুন কোনো বই না থাকলেও আগের বেশ কয়েকটি বই রয়েছে। আগামী বইমেলায় উপন্যাস প্রকাশ করবেন বলে জানিয়েছেন তিনি।

(দ্য রিপোর্ট/পিএস/জেডটি/ফেব্রুয়ারি ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে