thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

আ’লীগ আরেকটি ৫ জানুয়ারি তৈরির পাঁয়তারা করছে : দুদু

২০১৭ ফেব্রুয়ারি ১৫ ২০:৫৬:৫৮
আ’লীগ আরেকটি ৫ জানুয়ারি তৈরির পাঁয়তারা করছে : দুদু

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এক সময়ের ছাত্রলীগ ক্যাডারকে সিইসি বানিয়ে আওয়ামী লীগ আরেকটি ৫ জানুয়ারির নির্বাচনের প্রেক্ষাপট তৈরি করছে।

চট্টগ্রাম মহানগরীর স্টেশন রোডস্থ এশিয়ান এস আর হোটেলের হলরুমে বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয়তাবাদী কৃষকদল চট্টগ্রাম বিভাগীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, গণতন্ত্রকে কবরস্থ করার যে নির্বাচন সেটা এ সরকার, এ প্রধানমন্ত্রীর নেতৃত্বে হয়েছে ২০১৪ সালের ৫ জানুয়ারি। জনতার মঞ্চে ছাত্রলীগের সাবেক ক্যাডারকে সিইসি করে আবারো আরেকটি ৫ জানুয়ারির প্রেক্ষাপট তৈরিতে ব্যস্ত আওয়ামী লীগ।

কৃষক দলের কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেন, ‘পার্শ্ববর্তী একটি দেশকে খুশি করতেই বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করে সুন্দরবনকে ধ্বংস করার পরিকল্পনা করা হচ্ছে। দেশে এখন গভীর সংকটময় অবস্থা বিরাজ করছে। লাখো শহীদের বিনিময়ে অর্জিত স্বাধীনতা ও গণতন্ত্র আজ বাকশাল ও স্বৈরাচারের কাছে বন্দি। দেশে মানুষের বাক স্বাধীনতা নেই। নেই বিএনপিসহ ভিন্নমতের রাজনৈতিক দলের সভা-সমাবেশের অনুমতি। বিএনপি কোন সমাবেশ করতে চাইলে পুলিশ ও সরকার তার অনুমতি দেয় না। কিন্তু আওয়ামী লীগ কোন সমাবেশ করলে দুই চারদিন আগে থেকে রাস্তাঘাট বন্ধ করে দেওয়া হয়। স্কুল-কলেজের শিক্ষার্থীদের রাস্তায় নামিয়ে দেওয়া হয়।

দুদু আরও বলেন-‘ওবায়দুল কাদের সাহেব সবসময় মিডিয়া কাভারেজের জন্য বালকসুলভ কথাবার্তা বলেন। উনি কখন যে বড় হবেন কে জানে। আদৌ হতে পারবেন কিনা সন্দেহ আছে। পুলিশকে একটু পুলিশের মত রাখেন না, তারপর মাঠে নামেন দেখি, আমরাও নামব। আপনি পুলিশ-র‌্যাব নিয়ে চলবেন, মাঝে মাঝে মিলিটারিও সাথে রাখবেন, বিএনপিকে আক্রমণের মুখে রেখে শক্ত করে দাঁড়াতেও বলবেন। এগুলো বালকসুলভ আচরণ ও কথা। আপনার বয়স আর কত বাড়লে আপনি বুদ্ধিজ্ঞান সম্পন্ন হবেন। আপনি আর কত বড় হলে কাণ্ডজ্ঞান সম্পন্ন হবেন। আপনার বয়স তো পয়ষট্টি বা সত্তরের কাছাকাছি বোধ হয়। এত বুদ্ধিহীনভাবে কথা বলেন কেন? আসেন না একদিন খোলা মাঠে মিটিং করি, চট্টগ্রামে আসেন। আপনি প্রথম দিন মিটিং করেন। আমরা পরের দিন করব। যদি আপনি আমাদের থেকে অর্ধেক লোক দেখাতে পারেন তারপরও আপনাকে আমরা সফল বলব। আমাদের যে জনসমর্থন আপনি তো মিটিংই করতে দেন না।

কৃষক দল চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এম এ হালিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে উত্তর জেলা কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক আতিকুল ইসলাম লতিফীর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন কৃষকদলের কেন্দ্রীয় সহ-সভাপতি এম এ তাহের।

প্রধান বক্তা ছিলেন কৃষকদলের যুগ্ম সাধারণ সম্পাদক তকদির হোসেন মো. জসীম। অতিথি ছিলেন জামাল উদ্দিন খান মিলন, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি আহমদ খলিল খান, উত্তর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি চাকসু ভিপি মো. নাজিম উদ্দিন, ইসহাক কাদের চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের লক্ষীপুর জেলার সভাপতি আমির হোসেন চাষী, ফেনীর সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরী, নোয়াখালী জেলার আহ্বায়ক এ্যাডভোকেট রবিউল হাসান পলাশ, বান্দরবানের সভাপতি মো. ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি সৈয়দ মো. সাইফুদ্দিন, রাঙ্গামাটি জেলার সাধারণ সম্পাদক ইকরাম হোসেন বেলাল, কক্সবাজার জেলার সভাপতি এ্যাডভোকেট তরিকুল ইসলাম, খাগড়াছড়ি জেলার সভাপতি এম এ হান্নান।

এ সময় উপস্থিত ছিলেন উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মো. সেলিম চেয়ারম্যান, সৈয়দ নাছির উদ্দিন, উত্তর জেলা যুবদলের সভাপতি কাজী সালাউদ্দিন, রাঙ্গুনীয়া বিএনপির সভাপতি অধ্যাপক কুতুব উদ্দিন বাহার, হাটহাজারী পৌর বিএনপির আহ্বায়ক জাকির হোসেন প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচএ/ফেব্রুয়ারি ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর