thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

শাহজাদা সেলিমের দুই বইয়ের মোড়ক উন্মোচন

২০১৭ ফেব্রুয়ারি ১৫ ২১:০১:০৩
শাহজাদা সেলিমের দুই বইয়ের মোড়ক উন্মোচন

দ্য রিপোর্ট প্রতিবেদক : অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে হরমোন ও ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা. শাহজাদা সেলিমের দুটি বই। একটির নাম ‘ডায়াবেটিসের ওপর নজর রাখুন নিজেকে রক্ষা করুন’। অন্যটির নাম ‘গর্ভকালীন ডায়াবেটিস ও থাইরয়েড হরমোনজনিত সমস্যা ও করণীয়’। বই দুটি প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশ।

বইমেলায় বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে বইটির মোড়ক উন্মোচন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

এ সময় কামরুল হাসান খান বলেন, ‘শাহজাদা সেলিম দেশের তরুণ মেধাবী চিকিৎসকদের মধ্যে অন্যতম। তিনি রোগীদের কাছে খুবই প্রিয়। তিনি যে দুটি বই প্রকাশ করেছেন সেগুলো অত্যন্ত গুরুত্ব্বপূর্ণ। ডায়াবেটিস রোগীদের জন্য এ দুটি বই খুবই কাজে লাগবে।’

তিনি আরও বলেন, ‘চিকিৎসাবিজ্ঞানের লেখাগুলো বাংলায় লেখা যায় কি না? এই প্রশ্নগুলো নিয়ে আলোচনা হচ্ছে। এই দুটি বই বাংলায় লেখা। আশা করি বই দুটি মানুষের জন্য কাজে লাগবে।’

লেখক শাহজাদা সেলিম বলেন, ‘বই দুটি পড়লে সবার কাজে লাগবে আশা করি। সবাই বই দুটি পড়ে ডায়াবেটিস বিষয়ে সচেতন হবেন।’

প্রসঙ্গত, ডা. শাহজাদা সেলিম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এন্ডোক্রাইনোলজি বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও হরমোন বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লেখালেখি করছেন।

(দ্য রিপোর্ট/পিএস/এম/ফেব্রুয়ারি ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর