thereport24.com
ঢাকা, রবিবার, ৩০ এপ্রিল ২০১৭, ১৬ বৈশাখ ১৪২৪,  ২ আগস্ট ১৪৩৮

সড়ক বিভাগের সাঁকো নির্মাণ

ব্রিজ ভেঙে পড়ায় মাগুরা সীমাখালীতে জনদুর্ভোগ

২০১৭ ফেব্রুয়ারি ১৫ ২২:০১:২০
ব্রিজ ভেঙে পড়ায় মাগুরা সীমাখালীতে জনদুর্ভোগ

মাগুরা প্রতিনিধি : অতিরিক্ত লোডিংয়ের কারণে মাগুরা-যশোর মহাসড়কের সীমাখালী চিত্রা নদীর উপর নির্মিত বেইলি ব্রিজ ভেঙ্গে পড়ায় জনদুর্ভোগে পড়েছে যাত্রীরা। ঘটনার ৩ দিন পর বুধবার (১৫ ফেব্রুয়ারি) মাগুরা সড়ক বিভাগ ভেঙ্গে পড়া ব্রিজের পূর্ব পাশে বাঁশ ও কাঠের তৈরি সাঁকো নির্মাণ করেছে পায়ে হেঁটে পারাপারের জন্য। এ সময় সড়ক বিভাগের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ব্রিজ ভেঙ্গে পড়ায় ঢাকা-মাগুরা, যশোর-খুলনা, ঢাকা-কলকাতা ও সাতক্ষীরা জেলার দূরপাল্লার সকল প্রকার যাত্রীবাহী পরিবহন, লোকাল বাস, ট্রাকসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে ঢাকা থেকে মাগুরা-ঝিনাইদহ হয়ে যশোর যেতে প্রায় ৪৫ কিলোমিটার অতিরিক্ত রাস্তা ঘুরে আসা যাওয়া করতে বাধ্য হচ্ছেন এ রুটের যানবহনগুলো।

সাঁকো নির্মাণের দায়িত্বে নিয়োজিত মাগুরা সড়ক বিভাগের ওয়ার্ক অ্যাসিস্টান্ট মো. আনোয়ার হোসেন জানান, সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও ব্রিজ ডিজাইনারসহ সওজের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বুধবার দুপুরে ভেঙ্গে পড়া চিত্রা বেইলি ব্রিজ এলাকা পরিদর্শন করেছেন। ঐ স্থানে দ্রুততম সময়ের মধ্যে চারলেন সড়ক উপযোগী ব্রিজ নির্মাণের প্রয়োজনীয় কার্যাদি সম্পন্ন করার পদক্ষেপ গ্রহণ করার আশাবাদ ব্যক্ত করেছেন এ প্রতিনিধি দল। ৫২ মিটার লম্বা এ বেইলি ব্রিজটি ১৯৮৩ সালে নির্মিত। যার ধারণ ক্ষমতা ছিল মাত্র দশ টন।

সরকারের কোনো বিভাগই ব্রিজের উপর অতিরিক্ত লোডিং পর্যাবেক্ষণ না করায় এ দুর্ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে যশোরগামী পাথর বোঝাই দশ চাকার ২টি ট্রাক যার আনুমানিক ওজন ৬০ টন ও মাগুরাগামী একটি কাভার্ড ভ্যান একই সাথে ব্রিজের উপর উঠলে ব্রিজটি ভেঙ্গে পড়ে। এ সময় দুই সাইকেল আরোহী আহত হয়। অতিরিক্ত পাথর বোঁঝাইয়ের কারণেই ব্রিজটি ভেঙ্গে পড়ে বলে প্রাথমিকভাবে সড়ক বিভাগ, ফায়ার সার্ভিস ও পুলিশ বিভাগের কর্মকর্তারা জানান।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জেডটি/এনআই/ফেব্রুয়ারি ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে