thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

আর্সেনালকে উড়িয়ে দিল বায়ার্ন মিউনিখ

২০১৭ ফেব্রুয়ারি ১৬ ১০:৩৮:৩০
আর্সেনালকে উড়িয়ে দিল বায়ার্ন মিউনিখ

দ্য রিপোর্ট ডেস্ক : প্রিমিয়ার লিগের ম্যাচে বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রতিশোধের লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল আর্সেনাল। তবে শেষ অব্দি বড় ব্যবধানের হার নিয়েই ফিরতে হয়েছে আর্সেন ওয়েঙ্গারের দলকে। অন্যদিকে থিয়াগো আলকান্তারা-রবার্তো লেভানদোভস্কিদের দারুণ নৈপুণ্যে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে এক পা দিয়ে রাখল পাঁচবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

আলিয়াঞ্জ অ্যারেনায় শেষ ষোলোর প্রথম লেগে আর্সেনালকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন। টানা দুই মৌসুমে ইংল্যান্ডের দলটিকে এই স্কোরলাইনে হারাল জার্মান চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরুতেই রবেনের গোলে বায়ার্ন এগিয়ে যায়। তবে প্রথমার্ধেই ম্যাচে সমতা টানেন আলেক্সিস সানচেজ। কিন্তু দ্বিতীয়ার্ধে তাদের আর রুখতে পারেনি অতিথিরা। আলকান্তারার জোড়া গোল, লেভানদোভস্কি ও মুলারের লক্ষ্যভেদে বড় জয় পায় স্বাগতিকরা।

বুধবার রাতে শুরু থেকেই আর্সেনালকে চেপে ধরে বায়ার্ন। যার ফলে একাদশ মিনিটে এগিয়ে যায় তারা। দগলাস কস্তার ছোট পাস পেয়ে অসাধারণ বাঁকানো শটে গোলটি করেন রবেন। ৩০তম মিনিটে সানচেজের গোলে সমতায় ফেরে আর্সেনাল। লেভানদোভস্কি নিজেদের ডি বক্সে লরাঁ কোসিয়েলনিকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। সানচেজের স্পটকিক ঠেকিয়ে দিয়েছিলেন মানুয়েল নয়ার; কিন্তু গোলমুখে ছুটে যাওয়া খলোয়াড়দের জটলার মধ্যে ফিরতি বল পেয়ে কোনাকুনি শটে জালে পাঠান চিলির এই স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধের শুরুতে তিন মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠায় বায়ার্ন। ৫৩তম মিনিটে ফিলিপ লামের দারুণ ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে হেডে লক্ষ্যভেদ করেন লেভানদোভস্কি। আর পোল্যান্ডের এই স্ট্রাইকারের ব্যাকহিল করে বাড়ানো বল ডি বক্সে পেয়ে প্রথম শটেই গোলরক্ষককে পরাস্ত করেন আলকান্তারা।

আট মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি পান আলকান্তারা। স্পেনের এই মিডফিল্ডারের শট এক জন ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়ায়।

৮৮তম মিনিটে আর্সেনালের দেয়ালে শেষ পেরেকটি ঠুকেন মুলার। আলকান্তারার পাস থেকে গোলটি করেন দুই মিনিট আগেই বদলি নামা জার্মানির এই ফরোয়ার্ড।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/ফ্রেবুয়ারি ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর