thereport24.com
ঢাকা, রবিবার, ২৫ জুন ২০১৭, ১১ আষাঢ় ১৪২৪,  ২৯ রমজান ১৪৩৮

কিম উনের সৎ ভাই হত্যায় দুই নারী আটক

২০১৭ ফেব্রুয়ারি ১৬ ১২:৫৯:০৯
কিম উনের সৎ ভাই হত্যায় দুই নারী আটক

দ্য রিপোর্ট ডেস্ক : উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সৎ ভাই কিম জং-নামকে বিষ প্রয়োগে হত্যার ঘটনায় সন্দেহভাজন দুইজন নারীকে আটক করেছে মালয়েশীয় পুলিশ।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, বুধবার রাত ২টায় ইন্দোনেশিয়ার পাসপোর্টধারী এক নারীকে আটক করা হয়। এর আগে কুয়ালালামপুরের আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভিয়েতনামের পাসপোর্টধারী আরেক নারীকে আটক করা হয়।

মালয়েশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা জানিয়েছে, কিম জং-ন্যামকে হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুই নারীকে সাত দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

গত মঙ্গলবার কুয়ালালামপুর বিমানবন্দরে বিষাক্ত ইনজেকশন প্রয়োগে কিম জং-ন্যামকে হত্যা করা হয়।

এ ঘটনার পর দক্ষিণ কোরিয়ার আইনপ্রণেতারা দেশটির গোয়েন্দা সংস্থার বরাতে দাবি করেন, কিম ন্যামকে উত্তর কোরিয়ার দু'জন নারী গুপ্তচর হত্যা করেছে।

এছাড়া যুক্তরাষ্ট্র সরকারের সূত্রগুলো জানিয়েছে, কিম ন্যামের হত্যার জন্য উত্তর কোরিয়াই দায়ী।

মালয়েশীয় পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ইন্দোনেশীয় পাসপোর্ট অনুযায়ী কিমকে হত্যায় জড়িত বলে সন্দেহভাজন দ্বিতীয় নারীর নাম সিতি আয়শাহ। ১৯৯২ সালের ১১ ফেব্রুয়ারি তার জন্ম তারিখ এবং ইন্দোনেশিয়ার সেরাংকে জন্মস্থান হিসেবে উল্লেখ করা হয়েছে।

অন্যদিকে ট্রাভেল নথি অনুযায়ী, প্রথম সন্দেহভাজন নারীর নাম দোয়া থি হুং। ১৯৮৮ সালের মে মাসে একটি দিনকে তার জন্ম তারিখ এবং ভিয়েতনামের নাম দিনাহকে জন্মস্থান হিসেবে উল্লেখ করা হয়েছে।

মালয়েশীয় সরকারের সূত্র রয়টার্সকে নিশ্চিত করেছে, কিম ন্যামকে হত্যার ঘটনায় সিসিটিভির ফুটেজে 'এলওএল' লেখা শাদা টিশার্ট পরা যে নারীকে দেখা গিয়েছিল, তিনি আর দোয়া থি একই ব্যক্তি।

উল্লেখ্য, মঙ্গলবার উত্তর কোরীয় নেতা কিম উনের সৎ ভাই কিম জং-ন্যাম নিহত হন। কিন্তু বৃহস্পতিবারের সকালেও দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে এ সংক্রান্ত কোনো খবর প্রকাশ করা হয়নি।

তবে প্রয়াত বাবা ও উত্তর কোরিয়ার সাবেক নেতা কিম জংয়ের জন্মদিন উদযাপন করতে তার জন্মস্থান কুমসুসান প্রাসাদ পরিদর্শনের খবর প্রকাশ করা হয়েছে।

কিম জং ২০১১ সালে মৃত্যুবরণ করার পরই কিম উন উত্তর কোরিয়ার নেতৃত্বে আসীন হন।

(দ্য রিপোর্ট/এআরই/এনআই/ফেব্রুয়ারি ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর



রে