thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৮ এপ্রিল ২০১৭, ১৫ বৈশাখ ১৪২৪,  0 আগস্ট ১৪৩৮

স্থায়ী বিচারপতি নিয়োগ

শিবলীর আপিল আবেদনের শুনানি ২৩ ফেব্রুয়ারি

২০১৭ ফেব্রুয়ারি ১৬ ১৭:০৪:৩৬
শিবলীর আপিল আবেদনের শুনানি ২৩ ফেব্রুয়ারি

দ্য রিপোর্ট প্রতিবেদক : হাইকোর্ট বিভাগে দুই বছর অতিরিক্ত বিচারপতি হিসেবে কাজ করার পরও স্থায়ী না করার বৈধতা চ্যালেঞ্জ করে ফরিদ আহমদ শিবলীর রিট আবেদনের বিষয়ে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে করা লিভ টু আপিলের শুনানি হবে আগামী ২৩ ফেব্রুয়ারি।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের চেম্বার আদালত আবেদনের ওপর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির এই দিন নির্ধারণ করেন।

আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে মনজিল মোরসেদ বলেন, ‘বুধবার লিভ টু আপিল ফাইল করেছিলাম। আমরা আগামী রবিবার আবেদনটির শুনানির আরজি জানিয়েছিলাম। অপরদিকে অ্যাটর্নি জেনারেল আমাদের আরজির আপত্তি জানিয়ে তা এপ্রিলে তারিখ দেওয়ার কথা বলেছিলেন। পরে আদালত আগামী ২৩ ফেব্রুয়ারি তারিখ নির্ধারণ করেন।’

এর আগে গত ১২ ফেব্রুয়ারি শিবলীর করা রিট আবেদটি নিস্পত্তি করে দেন বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ। হাইকোর্ট রিটের বাদী ফরিদ আহমদ শিবলীকে আপিল বিভাগে যাওয়ার পরামর্শ দেন।।

ফরিদ আহমদ শিবলীসহ ১০ জন ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি দুই বছরের জন্য অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান। পরের দিন তারা শপথ নেন। ওইদিন থেকেই তাদের নিয়োগ কার্যকর হয়। গত ৮ ফেব্রুয়ারি প্রধান বিচারপতির সঙ্গে পরামর্শক্রমে হাইকোর্টে নিয়োগ পাওয়া ১০ অতিরিক্ত বিচারপতির মধ্যে ওই ৮ জনকে স্থায়ীভাবে নিয়োগ দেন রাষ্ট্রপতি। বাকি দুজনের মধ্যে গত ১৫ ডিসেম্বর বিচারপতি জে এন দেব চৌধুরী পরলোকগমন করেন। অপরদিকে ফরিদ আহমদ শিবলীকে স্থায়ী করা হয়নি।

(দ্য রিপোর্ট/কেআই/এপি/ফেব্রুয়ারি ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে