thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ঢাবির অধিভুক্ত রাজধানীর ৭ সরকারি কলেজ

২০১৭ ফেব্রুয়ারি ১৬ ১৭:২৯:৩৭
ঢাবির অধিভুক্ত রাজধানীর ৭ সরকারি কলেজ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অন্তর্ভুক্ত হয়েছে রাজধানীর ৭টি সরকারি কলেজ। এর ফলে এখন থেকে অন্তর্ভুক্ত কলেজগুলোর ছাত্র-ছাত্রীদের ভর্তি প্রক্রিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিচালিত হবে।

এ বিষয়ে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দফতর সংলগ্ন লাউঞ্জে ঢাবির সঙ্গে ৭টি সরকারি কলেজের অধ্যক্ষদের এক সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা যায়, অন্তর্ভুক্ত ৭টি কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাংলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ ও সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ। এসব কলেজে অনার্স ও মাস্টার্স পর্যায়ে বর্তমানে ১ লাখ ৬৭ হাজার ২৩৬ জন ছাত্র-ছাত্রী এবং ১ হাজার ১৪৯ জন শিক্ষক রয়েছেন।

ভিসি লাউঞ্জে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক শেখ আব্দুল কুদ্দুস, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোয়াজ্জাম হোসেন মোল্লাহ, ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক গায়ত্রী চ্যাটার্জী, কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মুক্তিরাণী সাহা, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ড. দীপিকা দেওয়ান, মিরপুর সরকারি বাংলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. ইমাম হোসেন, সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবু হায়দার আহমেদ নাছের, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. এনামউজ্জামান, পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী, জনসংযোগ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. নূর-ই-ইসলাম, কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) মো. মোস্তাফিজুর রহমান এবং হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) মুহাম্মদ আব্দুল কুদ্দুস মোল্লা।

সভায় ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এই কলেজগুলোর ছাত্র-ছাত্রীদের ভর্তি প্রক্রিয়া পরিচালিত হবে। এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

(দ্য রিপোর্ট/এস/এপি/ফেব্রুয়ারি ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর